Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০১৯ ১২:১৩
আপডেট : ২০ মার্চ, ২০১৯ ১৩:২১

আওয়ামী লীগ নেতা হত্যা

বিলাইছড়িতে ৪৮ ঘণ্টার সড়ক ও নৌপথ অবরোধ চলছে

ফাতেমা জান্নাত মুমু,রাঙামাটি

বিলাইছড়িতে ৪৮ ঘণ্টার সড়ক ও নৌপথ অবরোধ চলছে

রাঙামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যা হত্যার প্রতিবাদে ৪৮ ঘণ্টা অবরোধ চলছে। বুধবার সকাল থেকে বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মো. জাহিদের নেতৃত্বে এ অবরোধ কর্মসূচি শুরু হয়। অবরোধের কারণে বিলাইছড়ি থেকে রাঙামাটি শহরে কোন নৌ-যান চলাচল করেনি। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এখনো এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। চাপা আতঙ্কে ঘর থেকে বের হচ্ছে না সাধারণ মানুষ। তবে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছে আইন-শৃঙ্খলাবাহিনী।

এ ব্যাপারে বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মো. জাহিদ জানান, উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে হত্যা করেছে স্থানীয় আঞ্চলিক সংগঠনের সশস্ত্র সন্ত্রাসীরা। এটা নতুন ঘটনা নয়। আরও অনেক বার নামধারী উপজাতি আঞ্চলিক সংগঠনগুলোর কারণে আওয়ামী লীগ ও সাধারণ মানুষকে প্রাণ দিতে হয়েছে। তাই এ হত্যাকারীদের গ্রেফতার না করাে পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না।

অন্যদিকে বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে হত্যার এক দিন পার হয়ে গেলেও এখনো পর্যন্ত থানায় কোন মামলা করেনি তার স্বজনরা।

এ ব্যাপারে বিলাইছড়ি উপজেলা থানার (ওসি) মো. পারভেস তালুকদার জানান, সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে নিহত সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। তাদের পরিবারে এ নিয়ে ব্যস্ত থাকার কারণে এখনো পর্যন্ত মামলা হয়নি। তবে মামলার কাজ প্রক্রিয়াধীন রয়েছে। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য