Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০১৯ ১৪:৪৫

চাঁপাইনবাবগঞ্জে টগর হত্যায় ১ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৪

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে টগর হত্যায় ১ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৪
ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে শামসুদ্দিন টগর নামে এক ব্যক্তিকে হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড ও ১ লাখ টাকা অর্থদণ্ড এবং ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া এই চারজনের প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ১ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হচ্ছেন, জেলার গোমস্তাপুর উপজেলার পার্বতীপুর ইউনিয়নের পূর্বজগত  গ্রামের মো. আবুল কালামের ছেলে রবি ওরফে রবু। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হচ্ছেন, নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার মঙ্গলতারা গ্রামের মো. আবুল কালামের ছেলে মো. কাদের, একই এলাকার মো. মাজেদ আলীর ছেলে সামশুল, মৃত সবদর আলীর ছেলে সাম মোহাম্মদ ও মৃত আতাউরের আপেল।

একই মামলায় এনামুল, আইনাল ও শরিফকে ২ বছরের সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

বুধবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

জমিজমার সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১৩ সালের ২২ জানুয়ারী সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার পার্বতীপুর ইউনিয়নের পূর্বজগত গ্রামের শামসুদ্দিন টগরকে প্রতিপক্ষরা লাঠি ও হাসুয়া দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। পরের দিন চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

এঘটনায় তার ভাই জমসেদ আলী বাদী হয়ে ২২ জনকে আসামি করে গোমস্তাপুর থানায় হত্যা মামলা দায়ের করে।

প্রেক্ষিতে ২০১৩ সালের ৩০ এপ্রিল  আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও উপ-পুলিশ পরিদর্শক নূর মোহাম্মদ সরকার।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য