Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০১৯ ১৫:৫৫

কুমিল্লায় হত্যা মামলায় জামায়াত নেতা কারাগারে

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লায় হত্যা মামলায় জামায়াত নেতা কারাগারে

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে ৮ জন পুড়িয়ে হত্যা মামলার প্রধান আসামি জামায়াত নেতা ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে কারাগারে পাঠিয়েছে কুমিল্লার আদালত। বুধবার দুপুরে হত্যা ও নাশকতার দুটি মামলায় আত্মসমর্পণ করলে জেলা ও দায়রা জজ আলী আকবর তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

তিনি কিডনি রোগে আক্রান্ত থাকায় আদালত জেল কর্তৃপক্ষকে তার সুচিকিৎসা নিশ্চিতের নির্দেশ প্রদান করেন। বিষয়টি নিশ্চিত করেছেন ডা. তাহেরের আইনজীবী এড. মো. শাহাজান। 

তিনি বলেন, তিনি বাস পুড়ানোর মূল মামলার প্রধান আসামি ছিলেন। পরবর্তীতে নাশকতা মামলায়ও বেগম খালেদা জিয়ার সাথে আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকেও হুকুমের আসামি করা হয়। 

উল্লেখ্য, বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশ কোচ চৌদ্দগ্রামের জগমোহনপুর নামক স্থানে পৌঁছলে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে আগুনে পুড়ে ঘটনাস্থলে ৭ জন ও হাসপাতালে নেয়ার পর ১ জনসহ মোট ৮জন যাত্রী মারা যায়। ওই ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে পরদিন ৩ ফেব্রুয়ারি রাতে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক ২টি মামলা দায়ের করেন। এ দুটি মামলায় কেন্দ্রীয় জামায়াত নেতা ও চৌদ্দগ্রামের সাবেক সংসদ সদস্য ডা. তাহেরকে প্রধান আসামি এবং খালেদা জিয়াসহ বিএনপির ঊর্ধ্বতন ৬ নেতাকে হুকুমের আসামি করা হয়।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য