Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ আগস্ট, ২০১৯ ১৪:২৭
আপডেট : ২৫ আগস্ট, ২০১৯ ১৭:২৪

মশার লার্ভা থাকায় টায়ারের স্তুপে আগুন, জরিমানা

নেত্রকোনা প্রতিনিধি

মশার লার্ভা থাকায় টায়ারের স্তুপে আগুন, জরিমানা

নেত্রকোনায় শুধু লার্ভাই নয়, এবার মিলেছে এডিস মশাও। শহরের কেন্দুয়া বাসস্ট্যান্ড এলাকার বনুয়াপাড়া গ্রামের গ্যারেজ ব্যাবসায়ী খাইরুল ইসলামের গচ্ছিত টায়ারে মিলেছে লার্ভাসহ ঝাঁকে ঝাঁকে প্রচুর মশা। ইপিটাই ও অ্যালবোপিকটাস নামক দুই প্রজাতির মশা ওখানে পাওয়া গেছে বলে জানান কীট তত্ত্ব ট্যাকনিশিয়ান মোঃ জহিরুল হক।

রবিবার সকাল থেকে মাশা শনাক্তকারী ৯ সদস্যের টিম অভিযানে নামলে দুপুরে এই মশার অভয়ারণ্য পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা হলে তাৎক্ষণিক টায়ার মালিক খাইরুল ইসলামকে দুই হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। সেইসাথে প্রাথমিকভাবে তাকে সতর্ক করা হয়। এসময় ২৪ টি টায়ারে লার্ভা থাকায় তা আগুণ দিয়ে পুড়িয়ে ধংস করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকত। 

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকত বলেন, আসামিকে হাতেনাতে ধরেছি। সেইসাথে অপরাধটি ভ্রাম্যমাণ আদালতের সামনেই সংগঠিত হয়েছে। অরপাধটি সাথে সাথে আমলে নেয়া হলো। ২৪ টি টায়ার থেকে ঝাঁকে ঝাকেঁ মশা বেরিয়েছে। সেই সাথে আসামি স্বীকারোক্তি প্রদান করায় তাকে জরিমানা ও সর্তক করা হয়েছে। স্থানীয় পৌরসভা আইন মোতাবেক তাকে শাস্তি দেয়া হয়েছে। ২ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ১৫ দিনের জেল প্রদান করা হয়েছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য