শিরোনাম
প্রকাশ : ১৪ জানুয়ারি, ২০২০ ২০:৩৩

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রাথমিক বিদ্যালয়ে চুরি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রাথমিক বিদ্যালয়ে চুরি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে একটি প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। বিদ্যালয়টি উপজেলার ধরমন্ডল ইউনিয়নের সাইয়াউক গ্রামে অবস্থিত। 

বিদ্যালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে বিদ্যালয়ে গিয়ে দেখা যায় কলাপসেবল গেইটের তালা ভাঙ্গা। বিদ্যালয়ের আলমিরা ভেঙ্গে একটি ল্যাপটপ, স্পিকার, নগদ টাকা, অফিসে থাকা শিক্ষকদের তিনটি ব্যাগ, বিদ্যালয়ে অনুষ্ঠিত বিভিন্ন দিবসের ৮টি ব্যানার, চারটি চেয়ার, বিভিন্ন সীল, বিদ্যালয়ের নামে দলিল ও মাঠপর্চাসহ প্রয়োজনীয় দাপ্তরিক কাগজপত্র চুরি হয়ে গেছে। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দরবেশ মিয়া জানান, সোমবার দিবাগত রাতে দুর্বৃত্তরা বিদ্যালয়ের গেইটসহ মোট ছয়টি তালা ভেঙ্গে প্রয়োজনীয় জিনিসপত্র চুরি করে নিয়ে যায়। পরে উপজেলা শিক্ষা অফিসারকে চুরির বিষয়টি অবহিত করা হয় এবং বিদ্যালয়ের পরিচালনা কমিটির  সদস্যদের নিয়ে জরুরী সভা করা হয়। 

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. ইকবাল মিয়া বলেন, রাতের আঁধারে দুস্কৃতিকারীরা বিদ্যালয়ের তালা ভেঙে গুরত্বপূর্ণ জিনিসপত্র চুরি করে নিয়ে যায়। 

উপজেলা শিক্ষা অফিসার উম্মে সালমা জানান, বিদ্যালয় পরিচালনা কমিটিকে পরার্মশ দেয়া হয়েছে সংশ্লিষ্ট থানায় অভিযোগ করতে। 

নাসিরনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজিদুর রহমান বলে, উপজেলা মোট ১২৬টি বিদ্যালয় আছে। অনেকগুলো স্কুল রিমোট এরিয়ায় অবস্থিত। তাই সকল বিদ্যালয়কে নিরাপত্তা দেওয়া সবসময় সম্ভব হয়ে উঠে না। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

close