২৩ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:০৮

ঠাকুরগাঁওয়ে পলিটেকনিক শিক্ষার্থীদের ফের অবরোধ-বিক্ষোভ

ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে পলিটেকনিক শিক্ষার্থীদের ফের অবরোধ-বিক্ষোভ

নিয়মিত ক্লাসের দাবিতে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। রবিবার সকালে শহরের চৌরাস্তা মোড়ে ঘণ্টাব্যাপী অবস্থান নিয়ে তৃতীয় দিনের মত সড়ক অবরোধ করে আন্দোলন করে পাঁচ শতাধিক শিক্ষার্থী। পরে পুলিশের হস্তক্ষেপে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা। 

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা বেতন না পাওয়ায় গত ১৮ মাস ধরে আমাদের ক্লাস নেওয়া বন্ধ রেখেছে। এ অবস্থায় সেশনজটে পড়তে যাচ্ছি আমরা। নিরুপায় হয়ে নিজেদের রক্ষায় আন্দোলনে নামতে বাধ্য হয়েছি। পরিস্থিতির উন্নতি না হলে পরবর্তীতে আমরা আরো কঠোর আন্দোলনে যাবে।

এর আগে শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ হয়ে সকাল ১০টা থেকে শহরের চৌরাস্তায় অবস্থান নিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। এ বিষয়ে প্রতিষ্ঠনটির অধ্যক্ষ মোহাম্মদ আলী আকবর খানের কোনও মন্তব্য পাওয়া যায়নি।

ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম জানান, এর আগেও আমরা আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের দাবিসমূহ জেলা প্রশাসকের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠিয়েছি। আশা করছি তারা বিষয়টি গুরুত্বের সাথে নেবেন।

উল্লেখ্য, প্রতিষ্ঠনটির শিক্ষকরা ১৮ মাসেরও বেশি সময় ধরে বেতন না পাওয়ায় ক্লাস নেওয়া বন্ধ রেখেছে। এরই ধারাবাহিকতায় নিয়মিত ক্লাসের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করছে শিক্ষার্থীরা। এর আগে গত বুধবার সকালে পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে ঠাকুরগাঁও-পীরগঞ্জ সড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে আন্দোলন করে শিক্ষার্থীরা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর