শিরোনাম
প্রকাশ : ২৩ মে, ২০২০ ২০:৩৫
প্রিন্ট করুন printer

নড়াইলে আত্মসমর্পণকারী চরমপন্থীদের মাঝে অর্থ সহায়তা

নড়াইল প্রতিনিধি:

নড়াইলে আত্মসমর্পণকারী চরমপন্থীদের মাঝে অর্থ সহায়তা

আত্মসমর্পণকারী দুই চরমপন্থীকে ৫০ হাজার টাকা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থ সহায়তার চেক হস্তান্তর করা হয়েছে। শনিবার (২৩ মে) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে নড়াইল জেলা পুলিশের আয়োজনে এ চেক হস্তান্তর করা হয়।  

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি। 

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা, এনএসআই খুলনা বিভাগীয় যুগ্মপরিচালক এ কে এম মখলেসুর রহমান, এনএসআই নড়াইলের উপ-পরিচালক মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু প্রমুখ। 

আত্মসমর্পণকারী দুই চরমপন্থী হলেন-নড়াইলের কালিয়া উপজেলার সাতবাড়িয়া গ্রামের শেখ মুরাদ (৪০) এবং একই উপজেলার খড়রিয়া গ্রামের শহীদ মিরাজ (৩০)। এর মধ্যে শেখ মুরাদ উপস্থিত থাকলেও শহীদ মিরাজের পক্ষে তার স্ত্রী চেকটি গ্রহণ করেন। 

উল্লেখ্য, ২০১৯ সালের ৯ এপ্রিল পাবনা জেলার শহীদ অ্যাডভোকেট আমির উদ্দিন স্টেডিয়ামে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ৪৬৩ চরমপন্থী আত্মসমর্পণ করেন। এদের পুনর্বাসনের লক্ষ্যে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার প্রতিশ্রুতি দেন। এরই ধারাবাহিকতায় নড়াইলের  আত্মসমর্পণকারী দুই চরমপন্থীর মাঝে প্রধানমন্ত্রীর চেক হস্তান্তর করা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৯:৫২
প্রিন্ট করুন printer

গাজীপুরে শিশুর লাশ উদ্ধার

গাজীপুর প্রতিনিধি :

গাজীপুরে শিশুর লাশ উদ্ধার

গাজীপুরে নিখোঁজের ৮ দিন পর সাড়ে তিন বছরের এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত শিশু আব্দুল-আল নোমান ওই এলাকার আবু সাঈদ মিলন সরকারের ছেলে।

স্বজনদের বরাত দিয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর থানার ওসি রফিকুল ইসলাম জানান, গত ১৮ জানুয়ারি বেলা ১১টার দিকে বাড়ির কাছ থেকে নোমান নিখোঁজ হয়। পরে সম্ভাব্য সকল স্থানে খোঁজা-খুজির পর সদর থানায় একটি সাধারণ ডায়রি করা হয়। ওই দিন রাতেই নিহতের মা সাইদা পারুল বাদি হয়ে দুই জনের নাম উল্লেখ করে অপহরণ মামলা দায়ের করেন। এছাড়া বিভিন্ন স্থানে পোস্টার সাটানো হয়। এ ঘটনার আট দিন পর সোমবার দুপুরে গাজীপুর মহানগরীর হাড়িনাল উচ্চ বিদ্যালয়ের বাউন্ডারীর পাশে স্থানীয়রা নোমানের লাশ দেখতে পেয়ে নোমনের বাসায় সংবাদ দেয়। পরে খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। 

তিনি আরো জানান, অপহরণ মামলা দায়েরের পর গত ২০ জানুয়ারি নিহতের সৎ ভাই নাহিদকে গ্রেফতার করা হয়। পরে তাকে দুই দিন রিমান্ড শেষে সোমবার আবার দু’দিন রিমান্ড চেয়ে আদালতে পাঠনো হয়। নিহতের গলায় শ্বাসরোধের চিহ্ন এবং জুতার ফিতা প্যাঁচানো ছিলো। লাশ দেখে ধারণা করা হচ্ছে দুই-তিন দিন আগে তাকে হত্যা করা হয়েছে। 

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৯:১৮
আপডেট : ২৫ জানুয়ারি, ২০২১ ১৯:২৮
প্রিন্ট করুন printer

‘রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে যান চলাচল শুরু’

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

‘রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে যান চলাচল শুরু’

রাঙামাটি-খাগড়াছড়ি সংযোগ সড়কে যান চলাচল শুরু হয়েছে। সোমবার সকাল ১০টায় রাঙামাটির কুতুকছড়ির সাথে খাগড়াছড়ি সড়কে বিকল্প সেতুটি খুলে দেয় সেনাবাহিনী। এরপর সচল হয় রাঙামাটি-খাগড়াছড়ির সড়কে যানবাহন চলাচল। দীর্ঘ ১৩দিন পর দু’পার্বত্য জেলার মধ্যে সড়ক যোগাযোগ চালু হওয়ার পর মানুষের মাঝে দেখা দেয় আনন্দ উল্লাস। অনেকটা স্বস্তি ফিরেছে সাধারণ মানুষের মধ্যে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১২ জানুয়ারি রাঙামাটি-খাগড়াছড়ি কুতুকছড়ি এলাকায় ৬৪ মিটার দীর্ঘ বেইলি সংযোগ সেতুটি ভেঙ্গে পড়ে।  দুই পার্বত্য জেলা রাঙামাটি-খাগড়াছড়ি মধ্যে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। এপর রাঙামাটি সড়ক ও জনপদ বিভাগ ও চট্টগ্রাম সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের সার্বিক তত্ত্বাবধানে ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটেলিয়ান বিকল্প এ সংযোগ সড়কের কাজ শুরু করে। 

সেনাবাহিনীর ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটেলিয়ান মেজর এস. এম খালেদুল ইসলাম জানান, ব্রিজটি ভেঙে যাওয়ার পর সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের সার্বিক ততাবদায়নে ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটেলিয়ান বিকল্প সড়ক নির্মাণের কাজ শুরু করে। রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে একটি ১৪০ ফুটের বেইলি সেতু ও ২৪০ মিটার সড়কের নির্মাণ কাজ বাস্তবায়ন করে সেনাবাহিনী। এ সেতু দিয়ে পাঁচ টনের অধিক ভারি যান চলাচলে নিষেধ রয়েছে। 

তবে অস্থায়ী সড়কে আপতত যানচলাচল শুরু হলেও এখনো কাজ শুরু হয়নি মুল সেতু নির্মাণ কাজ। 

এব্যাপারে রাঙামাটি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহে আরেফিন বলেন, সেনাবাহিনীর তরফ থেকে বিকল্প সেতু নির্মাণ করায় অত্র এলাকার জনসাধারণের জন্য সুবিধা হয়েছে। তবে স্থায়ী ভাবে সড়ক নির্মাণ করতে ওই এলাকায় বেইলী ব্রিজের বদৌলতে পিসি (আরসিসি) ৮১মিটার লম্বা গার্ডার ব্রিজ নির্মাণ করা হবে খুব শিগগিরই। এ জন্য একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এছাড়া কুতুকছড়ি সড়কসহ তিন পার্বত্য জেলার ৯৭টি বেইলী সেতু এবং চট্টগ্রাম-কক্সবাজারের ২০ টি বেইলী সেতুর স্থলে আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণেএক হাজার ৩০৮ কোটি টাকার  একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে।  প্রকল্পটি একনেকে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। যদি পাস হয় তাহরে কাজ শুরু করা হবে।

প্রসঙ্গত, ১২ জানুয়ারি রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়িতে বেইলি সেতুটি পাথর বোঝাই ট্রাকসহ ভেঙ্গে পড়লে তিনজন নিহত হয়। এতে খাগড়াছড়ির সাথে রাঙামাটির যান চলাচল বন্ধ থাকে প্রায় ১৩দিন।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৯:০৭
প্রিন্ট করুন printer

মোংলায় চাঁদা দাবিতে জাহাজে খাদ্য সরবরাহকারীকে কুপিয়ে জখম

বাগেরহাট প্রতিনিধি

মোংলায় চাঁদা দাবিতে জাহাজে খাদ্য সরবরাহকারীকে কুপিয়ে জখম

বাগেরহাটের মোংলায় চাঁদার দাবিতে বিদেশি জাহাজে খাদ্য সরবরাহকারী আলামিন ফকিরকে (৩৫) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেছে দুর্বৃত্তরা। গুরুতর আহত ওই ব্যবসায়ী স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা নেয়ার পরামর্শ দিয়েছেন স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষ। 

এ ঘটনায় মামলা দায়েরের পর রবিবার এক জন আটক করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, মোংলা শহরের রাতারাতি কলোনী এলাকার বাসিন্দা আব্দুর রশিদ ফকিরের ছেলে আলামিন ফকির মোংলা বন্দরে আগত বিদেশি বাণিজ্যিক জাহাজে বাজার সরবরাহের ব্যবসা করেন। বিদেশি জাহাজে বাজার সরবরাহ ব্যবসায় আলামিন লাভবান হওয়ায় এবং আর্থিকভাবে স্বচ্ছলতা আসায় দীর্ঘদিন ধরে স্থানীয় একটি দুর্বৃত্ত দল তার কাছে চাঁদা দাবি করে আসছিল। চাঁদা দিতে রাজি না হওয়ায় শনিবার রাতে শহরের তাজমহল রোডস্থ অফিস থেকে বের হয়ে বাড়ি যাওয়ার পথে বাজার মসজিদের সামনে দুর্বৃত্তরা মোটরসাইকেলে এসে তার গতিরোধ করে। এ সময় আলামিন কোনো কিছু বুঝে উঠার আগেই দুর্বৃত্তরা রামদা দিয়ে তার মাথায় দুইটি কোপ দেয় এবং বেধড়ক মারপিট করে রক্তাক্ত জখম করে। 

এ সময় হামলাকারীরা তার কাছে থাকা নগদ ১৫ হাজার ২০০ টাকা ও ২৮ হাজার টাকা দামের একটি মোবাইল নিয়ে ছিনিয়ে নেয়। পরে খবর পেয়ে স্থানীয় লোকজন ও পুলিশ আলামিনকে সেখান থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। হামলায় মাথা ছাড়া শরীরের পেটে, পিঠে ও পায়ে গুরুতর জখম হয়েছে আলামিনের। তার শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দিয়েছেন স্থানীয় হাসপাতালের চিকিৎসকেরা। 

এদিকে এ ঘটনায় শনিবার রাতেই আলামিন বাদী হয়ে মিঠু হাওলাদার (৩৩), ফোরকান হাওলাদার (৩২), হেলাল উদ্দিন (২৫) ও মো. সম্রাট হোসেনসহ (৩০) ২/৩ জন অজ্ঞাতনামা আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলার আসামি ফোরকান হাওলাদারকে আটক করেছে পুলিশ। 

মোংলা থানার সেকেন্ড অফিসার এসআই মো. জাহাঙ্গীর আলম বলেন, খুন করার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে গুরুতর জখম ও ৪৩ হাজার ২০০ টাকার মালামাল ছিনিয়ে নেয়ার অভিযোগে মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় ইতোমধ্যে একজনকে ধরে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। বাকী আসামিদের গ্রেফতারেও পুলিশি তৎপরতা চলছে বলেও জানান তিনি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৮:৫২
প্রিন্ট করুন printer

কালিয়াকৈরে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কমিটি গঠন

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি :

কালিয়াকৈরে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কমিটি গঠন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট কর্তৃক পরিচালিত শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ গাজীপুরের কালিয়াকৈর উপজেলা কমিটি গঠন করা হয়েছে। 

সোমবার বিকেলে মোঃ রেজাউর রহমান রাজুকে সভাপতি এবং মাহাফুজ আহমেদ মুন্নাকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। 

কমিটিতে সহ-সভাপতি করা হয়েছে ১৪ জনকে, যুগ্ম-সাধারণ সম্পাদক করা হয়েছে ৭ জনকে, সাংগঠনিক সম্পাদক করা হয়েছে ১১ জন সহ মোট ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি আগামী দুই বছরের জন্য অনুমোদন দেয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৮:৪২
প্রিন্ট করুন printer

নাটোরে গাজাসহ যুবক গ্রেফতার

নাটোর প্রতিনিধি

নাটোরে গাজাসহ যুবক গ্রেফতার

নাটোরের হালসা থেকে ৯৩০ গ্রাম গাজাসহ এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব। সোমবার বেলা ৩টার দিকে নাটোর সদর উপজেলার পারহালসা গ্রামে অভিযান চালিয়ে ইমন মন্ডল ওরফে ইমনকে গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতারকৃত ইমন নাটোরের রামাইগাছি এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে।

র‌্যাব জানায়, সিপিসি-২, নাটোর র‌্যাব ক্যাম্পের একটি অপারেশন দল পারহালসা গ্রামে অভিযান চালিয়ে ৯৩০ গ্রাম গাজাসহ ইমনকে গ্রেফতার করে। এ ঘটনায় নাটোর সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

এই বিভাগের আরও খবর