শিরোনাম
প্রকাশ : ৪ জুলাই, ২০২০ ২০:৩৮

বাল্য বিয়ে ভন্ডুল, বর ও মাসহ ৩ জনের ৬ মাসের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বাল্য বিয়ে ভন্ডুল, বর ও মাসহ ৩ জনের ৬ মাসের কারাদণ্ড

বরিশালের আগৈলঝাড়া উপজেলার রত্নপুর ইউনিয়নের ঐচারমাঠ গ্রামে একটি বাল্য বিয়ে ভন্ডুল করে দিয়েছে প্রশাসন। একই সাথে বাল্য বিয়ে আয়োজনের দায়ে বর ও বরের মা সহ তিনজনকে ৬ মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

আজ শনিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলামের ভ্রাম্যমাণ আদালত তাদের এই দণ্ডাদেশ প্রদান করে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণের নির্দেশ দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলো বর মৃদুল মল্লিক ও তার মা স্বরসতি মল্লিক এবং তাদের সহযোগী স্থানীয় মধুসুদন মল্লিকের ছেলে সুব্রত মল্লিক। বর ও তার মা যথাক্রমে উপজেলার রত্নপুর ইউনিয়নের ঐচারমাঠ গ্রামের মৃত মৃত্যুঞ্জয় মল্লিকের ছেলে ও স্ত্রী। 

আগৈলঝাড়া থানার এসআই সুশান্ত কুমার জানান, গত শুক্রবার রাতে উপজেলার রত্নপুর ইউনিয়নের ঐচারমাঠ গ্রামের মৃদুল্ল মল্লিকের সাথে পার্শ্ববর্তী কালকিনি উপজেলার চরবাহাদুরপুর গ্রামের জগদীশ মন্ডলের মেয়ে ও সিটিখান গার্লস স্কুলের ৯ম শ্রেনীর ছাত্রী কেয়া মন্ডলের বিয়ের প্রস্তুতি চলছিল বরের বাড়িতে। 

তিনি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে এ খবর পেয়ে ওই বাড়িতে গিয়ে বাল্যবিয়ে বন্ধ করে দেয় পুলিশ এবং ওই তিনজনকে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তার ভ্রাম্যমান আদালতে সোপর্দ করেন। ভ্রাম্যমাণ আদালত তাদের প্রত্যেককে ৬ মাস করে বিনাশ্রম দণ্ড দেন। দণ্ড ঘোষণার পর তাদের কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে বলে তিনি জানান।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর