শিরোনাম
প্রকাশ : ৩১ জানুয়ারি, ২০২১ ০৮:৪৬
প্রিন্ট করুন printer

চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় স্কুল শিক্ষক নিহত

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় স্কুল শিক্ষক নিহত
প্রতীকী ছবি

চাঁদপুরে শাহরাস্তিতে যাত্রীবাহী পদ্মা এক্সপ্রেস ও মোটরসাইকেলের সংঘর্ষে ঘটনাস্থলেই এক স্কুল শিক্ষক নিহত হয়েছেন। গতকাল শনিবার (৩০ জানুয়ারী) সন্ধ্যায় চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের শাহরাস্তি উপজেলার আলীপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলার ছিমাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও টামটা দক্ষিণ ইউনিয়নের আলীপুর গ্রামের পাটওয়ারী বাড়ির মৃত আনোয়ার হোসেনের পুত্র মোঃ আহসান হাবীব ফরিদ ঘটনার সময় বাড়ি হতে মোটরসাইকেল যোগে স্থানীয় ওয়ারুক বাজার যাচ্ছিলেন। এসময় চাঁদপুর থেকে ঢাকাগামী একটি বাস পেছন হতে ধাক্কা দিলে তিনি রাস্তার উপর ছিটকে পড়েন। স্থানীয়রা গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে একটি ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল মান্নান জানান, দুর্ঘটনার পর ওই বাসের চালক পলাতক রয়েছে। পুলিশ বাসটি জব্দ করেছে।

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১১:২৩
প্রিন্ট করুন printer

মাছ শিকারে গিয়ে যমুনায় নিখোঁজ সেই বিএনপি নেতার লাশ উদ্ধার

অনলাইন ডেস্ক

মাছ শিকারে গিয়ে যমুনায় নিখোঁজ সেই বিএনপি নেতার লাশ উদ্ধার
নিজাম উদ্দিন

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার যমুনায় মাছ শিকারে গিয়ে নিখোঁজ হওয়া স্থানীয় বিএনপি নেতার মরদেহ উদ্ধার করা হয়েছে। 

তার নাম নিজাম উদ্দিন। তিনি উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক। তিনি কে কে জোতপাড়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক। তার বাড়ি একই এলাকায়।


জানা গেছে, বুধবার সন্ধ্যায় পশ্চিম জোতপাড়াবাড়ির পাশে যমুনা নদী থেকে তার মরদেহ উদ্ধার করে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ডুবুরি দল।

খাষকাউলিয়া ইউপি চেয়ারম্যান শহিদুর রহমান জানান, দুপুরের দিকে শিক্ষক নিজাম উদ্দিন পশ্চিম জোতপাড়াবাড়ির পাশে যমুনায় কাটা (জঙ্গল দেয়া) উঠিয়ে মাছ ধরতে ডুব দিয়ে আর উঠে আসেনি। অনেক খোঁজ করেও তাকে পাওয়া যায়নি। পরে এলাকাবাসী জাল ফেলে তাকে উদ্ধারের চেষ্টা করেন।

পরে খবর পেয়ে টাঙ্গাইলের নাগরপুর থেকে একটি ডুবুরি দল দীর্ঘক্ষণ চেষ্টা করে বুধবার সন্ধ্যার পর নিজাম উদ্দিনের মৃতদেহ উদ্ধার করে।

এ বিষয়ে টাঙ্গাইল ডুবুরি দলের প্রধান মোস্তাফিজুর রহমান গণমাধ্যমকে জানান, শিক্ষক নিজাম উদ্দিন নিখোঁজের কয়েক ঘণ্টা পর সন্ধ্যার দিকে যমুনা নদীর পশ্চিম জোতপাড়া থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়। মরদেহ থানা পুলিশের মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১১:০৩
প্রিন্ট করুন printer

নাটোরে সাংসদ শহিদুলসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

নাটোর প্রতিনিধি :

নাটোরে সাংসদ শহিদুলসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

এখতিয়ার বহির্ভূতভাবে নাটোরের লালপুর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আহ্বান ও কমিটি গঠনের অভিযোগে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সাংসদ শহিদুল ইসলামসহ ছয়জনের নামে মামলা হয়েছে। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আদালতে এই মামলা করেন। আদালত এ বিষয়ে অভিযুক্ত ব্যক্তিদের সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। আজ বুধবার বাদীপক্ষের আইনজীবী প্রসাদ কুমার তালুকদার এ তথ্য জানান।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১০:৩৯
প্রিন্ট করুন printer

তফসিল ঘোষণা না হলেও ধামরাইয়ে জমে উঠেছে নির্বাচনের প্রচারণা

ধামরাই প্রতিনিধি


তফসিল ঘোষণা না হলেও ধামরাইয়ে জমে উঠেছে নির্বাচনের প্রচারণা

ঢাকার ধামরাইয়ে জমে উঠেছে বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রচারণা। তফসিল ঘোষণা না হলেও মাঠঘাট চষে বেড়াচ্ছেন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা। কয়েকটি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী পরিবর্তন হতে পারে এমন ইঙ্গিত রয়েছে স্থানীয় নেতাকর্মীদের মাঝে। তাই নতুন মুখেরা দলীয় মনোনয়ন পেতে পারে এমন আশায় সম্ভাব্য প্রার্থীরা জোরেশোরে মাঠে কাজ করছেন। দলের মনোনয়ন পেতে তারা করছেন নানা তদবির। দিচ্ছেন ভোটারদের নানা প্রতিশ্রুতি। যোগ্যতা ফুটিয়ে তুলতে ব্যানার, ফেষ্টুন ও বিলবোর্ড টাঙাচ্ছেন দর্শনীয় স্থানে।

জানা গেছে, ধামরাইয়ের ১৬টি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যানগণ আবারও চেয়ারম্যান হতে দলের মনোনয়নের জন্য দলের হাই কমান্ডে যোগাযোগ করছেন। আর মরিয়া হয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। এদিকে, প্রতি ইউনিয়নে কয়েকজন করে নতুন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী প্রচারণায় মাঠে নেমেছেন। তারা নিজ বলয়ের নেতাকর্মীদের নিয়ে এলাকায় এলাকায় বিভিন্ন শোডাউন থেকে শুরু প্রতিটি বাড়িতে যেয়ে দোয়া চাচ্ছেন। নিজের অর্থে করে দিচ্ছেন এলাকার ছোটখাট উন্নয়ন কাজ। এতে নজরও কাড়ছেন ভোটারদের। তারা আশাবাদী আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাবেন তারা।

ধামরাইয়ের আওয়ামীলীগের কয়েকজন পদধারী শীর্ষ নেতা বাংলাদেশ প্রতিদিনকে জানিয়েছেন, ধামরাইয়ের ১৬ ইউনিয়নের মধ্যে যাদবপুরসহ কয়েকটি ইউনিয়নে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান দলীয় মনোনয়ন নৌকার টিকেট না পাওয়ার সম্ভবনা রয়েছে অনেক বেশি। তাই ওই সব ইউনিয়নে নতুনরাই মনোনয়ন পেতে পারে। কিছু কিছু ইউনিয়নে নতুন মুখের দরকার।

ধামরাইয়ের সোমভাগ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আজাহার আলী, সুতিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল করিম রাজা, সানোড়া ইউনিয়ন পরিষদের খালেদ মাসুদ খান লাল্টু জানান, এমপি বেনজীর আহমদের সার্বিক সহযোগিতায় আমরা নিজ ইউনিয়নে ব্যাপক উন্নয়ন করেছি এবং করছি। আমাদের কর্মের উপর নির্ভর করে বলেই আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন আমরাই পাব।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন সম্ভাব্য প্রার্থী সাংবাদিকদের জানান, তারা দলীয় মনোনয়নের জন্য চেষ্টা করবেন। যদি দলীয় নৌকার টিকেট না পান তাহলে স্বতস্ত্র হিসেবে নির্বাচনে অংশ নিতে পারেন তারা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০৯:১৩
প্রিন্ট করুন printer

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি পারাপার বন্ধ

অনলাইন ডেস্ক

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি পারাপার বন্ধ
ফাইল ছবি

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ। পদ্মা নদীতে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে ফেরি পারাপার বন্ধ রাখা হয়। এতে করে বিপাকে পড়েছেন পদ্মা পারের জন্য অপেক্ষারত যাত্রীরা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে ফেরি চলাচল বন্ধের তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ম্যারিন ম্যানেজার আহমেদ আলী। 

তিনি জানান, মাঝ পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে গেছে। ফলে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। মাঝ পদ্মায় দুইটি ফেরি মানুষ ও যানবাহন নিয়ে নোঙর করে আছে। কুয়াশার ঘনত্ব কমলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হবে। 

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০৩:৫০
আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০৬:৪৭
প্রিন্ট করুন printer

ফেনীতে কারখানায় আগুন

ফেনী প্রতিনিধি

ফেনীতে কারখানায় আগুন
আগুনে প্রায় ৩০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হতে পারে

ফেনীর কাশেমপুরে স্টার লাইন ফুড প্রোডাক্টের কারখানায় ভয়াবহ আগ্নিকাণ্ড হয়েছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট। গতরাত  সাড়ে ১২টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। সকাল ৬টা পর্যন্ত আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। 

আগুনে নুডুলস, সেমাই ও বিস্কুট ফ্যাক্টরী প্রায় পুরোপুরি পুড়ে গেছে। পরবর্তীতে গোডাউনেও আগুন লেগে যায়। 

স্টার লাইন গ্রুপের পরিচালক জাফর উদ্দিন জানান, আগুনে প্রায় ৩০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হতে পারে। ফায়ার সার্ভিস আগুনের সূত্রপাত কোথায় থেকে হয়েছে এবং ক্ষয়ক্ষতির পরিমান এখনও জানাতে পারেনি।

কাগজের একটি বন্ধ গোডাউন থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে জানা যায়। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 

 
 


আপনার মন্তব্য

পরবর্তী খবর