শিরোনাম
প্রকাশ : ১৮ মার্চ, ২০২১ ০৯:৪৭
প্রিন্ট করুন printer

পাথরঘাটায় ৬ তক্ষকসহ আটক ১

বরগুনা প্রতিনিধি

পাথরঘাটায় ৬ তক্ষকসহ আটক ১

বরগুনার পাথরঘাটায় ৬টি তক্ষকসহ মো.রিয়াজ আকন (৪০) নামে একজনকে আটক করেছে পাথরঘাটা স্টেশানের কোস্টগার্ড সদস্যরা। গতকাল বুধবার (১৭ মার্চ) সন্ধ্যার দিকে উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের মানিকখালী গ্রামের খালের পাড় থেকে তাকে আটক করা হয়। আটক রিয়াজের বাড়ি নাচনাপাড়ার মানিকখালি গ্রামে। তার বাবার নাম মোঃ ইসমাইল আকন।

কোস্টগার্ড দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশনের কমান্ডার লে. ফাহিম শাহরিয়ার জানান, বন্যপ্রাণী পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৩টি খাচায় ৬টি তক্ষকসহ রিয়াজ আকনকে আটক করা হয়। কোস্টগার্ডের জিজ্ঞাসাবাদে রিয়াজ তাদেরকে জানায়, নিজস্ব লোকের মাধ্যমে বিক্রির জন্য খাগড়াছড়ি থেকে তক্ষক ৬টি নিয়ে আসে সে। রিয়াজ পেশায় একজন মাছ শিকারী। 

তিনি আরও জানান, কোস্টগার্ড আটককৃত রিয়াজকে তক্ষকসহ বন বিভাগের নিকট হস্তান্তর করে। বণ্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে বুধবার রাতে পাথরাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মেজিস্টেট সাবরিনা সুলতানার ভ্রাম্যমাণ আদালতে আসামি রিয়াজ আকনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। 

পাথরঘাটা বন সংরক্ষক কর্মকর্তা মনিরুল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে জানান, ৬টি তক্ষককে রাতেই হরিণঘাটা বনে অবমুক্ত করা হয়েছে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর