শিরোনাম
প্রকাশ : ১৯ জুন, ২০২১ ১২:৫৯
আপডেট : ১৯ জুন, ২০২১ ১৩:৫৮
প্রিন্ট করুন printer

দিনাজপুরের ভাতগাঁও ব্রিজে ঢালাই খসে ফুটো, হুমকিতে ঢাকা-পঞ্চগড় মহাসড়ক!

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের ভাতগাঁও ব্রিজে ঢালাই খসে ফুটো, হুমকিতে ঢাকা-পঞ্চগড় মহাসড়ক!
দিনাজপুরের কাহারোলের ভাতগাঁও ব্রিজে ঢালাই খসে ব্রিজের একাংশ ফুটো হয়ে গেছে। এতে হুমকিতে পড়েছে ঢাকা-পঞ্চগড় মহাসড়ক।
Google News

দিনাজপুর-পঞ্চগড় মহাসড়কের কাহারোল উপজেলার ঢেপা নদীর উপর নির্মিত ভাতগাঁও ব্রিজের এক কোনে ঢালাই খসে কিছু জায়গা ফুটো হয়ে গেছে। এতে হুমকির মুখে পড়েছে ওই মহাসড়কে যোগাযোগ ব্যবস্থায়। যেকোনো মুহূর্তে বড় রকমের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে বলে জানায় স্থানীয়রা। 

তবে ব্রিজটি ক্ষতিগ্রস্ত হলেও ঝুঁকিপূর্ণ নয় বলে দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা জানায়। গত শুক্রবার ব্রিজের পশ্চিম পাড়ে উত্তর অংশে ঢালাই খসে কিছু জায়গা ফুটো হয়েছে, রড বেড়িয়ে পড়েছে দেখতে পেয়ে প্রশাসনকে জানায় স্থানীয় লোকজন। সংবাদ পেয়ে শুক্রবার বিকালে দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগ ওই স্থানে একটি বালির বস্তা দিয়ে লাল পতাকা টানিয়ে দেয়।

স্থানীয় এলাকার মো. জহরুল ইসলাম জানায়, এই ব্রিজ দিয়ে সীমান্ত জেলা পঞ্চগড় থেকে দেশের বিভিন্ন প্রান্তে যাত্রী এবং পণ্যবাহী যানবাহনসহ পাথর বোঝাই ১০ চাকার ট্রাক যাতায়াত করে। গত কয়েকদিন ধরে ব্রিজের ওই স্থানে ঢালাই খসে পড়ে যায়। গত বৃহস্পতিবার রাত ও শুক্রবার দিনের বৃষ্টিতে ঢালাই খসে পড়ে ফুটো আরও বড় হয়ে যায়। বিষয়টি তাৎক্ষনিক প্রশাসনকে অবহিত করা হয়।

এ ব্যাপারে দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার সকাল থেকে ব্রিজটির উপর বেলী ব্রিজ সেট করে ঢালাই খসে ফাটল স্থান মেরামত করা হচ্ছে। দিনের মধ্যে কাজ শেষ হবে। ব্রিজটি ক্ষতিগ্রস্ত হলেও ঝুঁকিপূর্ণ নয়। ব্রিজটি পুরাতন হওয়ায় এই অবস্থা হয়েছে। ব্রিজ দিয়ে যানবাহন চলাচল অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, দিনাজপুর-পঞ্চগড় মহাসড়কের কাহারোল উপজেলার মুকুন্দপুর ইউনিয়নের উপর দিয়ে প্রবাহিত ঢেপা নদীর উপরে ১৯৬০ সালের দিকে ভাতগাঁও ব্রিজটি নির্মাণ করা হয়। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর