শিরোনাম
প্রকাশ : ১৮ জুলাই, ২০২১ ১৮:০০
প্রিন্ট করুন printer

৯৯৯ নম্বরে ফোন পেয়ে বিদ্যুতের তারে আটকে থাকা শালিক উদ্ধার

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি

৯৯৯ নম্বরে ফোন পেয়ে বিদ্যুতের তারে আটকে থাকা শালিক উদ্ধার
৯৯৯ নম্বরে ফোন পেয়ে বিদ্যুতের তারে আটকে থাকা শালিক উদ্ধার।
Google News

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল পেয়ে বিদ্যুতের তারের সাথে আটকে পড়া একটি শালিককে উদ্ধার করেছে বিদ্যুৎ বিভাগ। তবে শালিকটিকে বাঁচাতে ৯৯৯ নম্বরে কল করেছিলেন পৌর এলাকার যুবক মাইদুল হক মিকু। শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে পটুয়াখালীর গলাচিপা পৌরসভার লঞ্চঘাট এলাকায় এ ঘটনা ঘটেছে।

মাইদুল হক মিকু জানান, বিকেলে গলাচিপা পৌরসভার লঞ্চঘাট এলাকায় ঘুরতে যান মিকু। এসময় তিনি মাহাবুবের চায়ের দোকানের সামনে বিদ্যুতের খুঁটিতে একটি শালিক আটকে থাকতে দেখতে পান। তখন তিনি চা দোকানদার মাহাবুবের কাছে জানতে চাইলে মাহাবুব বলেন শালিকটি দুই দিন ধরে এভাবে আটকে আছে। মিকু কোনো উপায় না দেখে জাতীয় জরুরি সেবায় কল দিলে সেখান থেকে গলাচিপা থানা ও গলাচিপা পল্লী বিদ্যুতের জোনাল অফিসে খবর দেয়।

পরে বিদ্যুৎ অফিস ও গলাচিপা থানার সহযোগিতায় উদ্ধার করা হয় পাখিটিকে। শালিকটি উদ্ধার করতে পেরে খুশি থানা ও বিদ্যুৎ বিভাগের কর্মীরা। পরে শালিকটির চিকিৎসার জন্য স্থানীয় প্রাণি সম্পদ কর্মকর্তার কাছে নিয়ে গেলে চিকিৎসা সেবা দেওয়া হয়। শালিকটির শারীরিক অবস্থা খারাপ থাকায় কয়েকদিনের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এ বিষয়ে গলাচিপা পল্লী বিদ্যুতের জোনাল অফিসের ডেপুটি জেলারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার মো. মাইনুদ্দিন আহমেদ বলেন, ঘটনা শোনার পরপরই শালিকটি উদ্ধার করতে ঘটনাস্থলে লোক পাঠানো হয়। তারা পাখিটিকে জীবিত অবস্থায় উদ্ধার করে।

বিডি প্রতিদিন/এমআই