মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১ ০০:০০ টা

জামালপুরে ভুয়া পুলিশ পরিচয়ে চাঁদাবাজি, গ্রেফতার ২

জামালপুর প্রতিনিধি

জামালপুরে ভুয়া পুলিশ পরিচয়ে চাঁদাবাজি, গ্রেফতার ২

পুলিশের হাতে গ্রেফতার ব্যক্তিরা।

জামালপুরের ইসলামপুর উপজেলায় ভুয়া ডিবি পুলিশ পরিচয় দিয়ে চাঁদাবাজি করার সময় কথিত দুই সাংবাদিককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা।

সোমবার রাতে নোয়ারপাড়া ইউনিয়নের তাড়তাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ওই দুইজনের বিরুদ্ধে ইসলামপুর থানায় চাঁদাবাজির মামলা দায়ের হয়েছে।

আটক ব্যক্তিরা হলেন-জামালপুরের মেলান্দহ উপজেলার মাহমুদপুর ইউনিয়নের বানিয়াবাড়ী গ্রামের আবুল হোসেনের ছেলে হেলাল উদ্দিন খান (৪৪) ও একই ইউনিয়নের পাঁচপয়লা পশ্চিমপাড়া ঘোনাপাড়া গ্রামের মৃত আবু তাহের মন্ডলের ছেলে আব্দুল হাকিম (৪৮)।

ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. সুমন মিয়া জানান, হেলাল উদ্দিন খান ও আব্দুল হাকিম ইসলামপুর উপজেলার নোয়ারপাড়া ইউনিয়নের তাড়তাপাড়া ঋষিবাড়ীতে মৃত মধু রবি দাসের স্ত্রী বুদিয়া রানীর কাছে বিভিন্ন সময় ডিবি পুলিশ পরিচয়ে চাঁদা দাবি করে আসছিল। সোমবার বিকালে আবারো তারা ওই নারীর নিকট ৫ হাজার টাকা চাঁদা দাবি করে।

এসময় তাদের মধ্য কথা কাটাকাটির এক পর্যায়ে স্থানীয়দের সন্দেহ হলে তাদের আটক করে পুলিশে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী ওই দুজনকে আটক করে এবং তাদের কাছ থেকে স্থানীয় দৈনিক নবতান পত্রিকার পরিচয়পত্র উদ্ধার করে। কোরবানির ঈদের কিছুদিন আগেই তারা ওই পত্রিকার পরিচয়পত্র নিয়ে সাংবাদিকতায় নেমে ওই এলাকায় একাধিকবার ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করেছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় মঙ্গলবার বুদিয়া রানী বাদী হয়ে ইসলামপুর থানায় হেলাল উদ্দিন খান ও আব্দুল হাকিমের বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলা দায়ের করেছেন বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর