২০ মে, ২০২২ ০৮:৩০

২২ লাখ টাকার বিদেশি পাখিসহ দুইজন আটক

মেহেরপুর প্রতিনিধি

২২ লাখ টাকার বিদেশি পাখিসহ দুইজন আটক

মুজিবনগরে ২২ লক্ষাধিক টাকা মূল্যের বিদেশি পার্পেল স্টারলিং ও ম্যাকাও পাখিসহ ২ জনকে আটক করেছে মুজিবনগর থানা পুলিশ। আটককৃতরা হলেন- মুজিবনগর উপজেলার সোনাপুর গ্রামের বাশারুল শেখ ও আটোচালক হাবিবুর রহমান।

বৃহস্পতিবার শেষ বিকালে মুজিবনগর উপজেলার গোপালনগর গ্রামের যাত্রী ছাউনীর পাশ থেকে ভারতে পাচারের উদ্দেশ্যে নেওয়ার সময় তাদের আটক করে মুজিবনগর থানা পুলিশের একটি দল।

মুজিবনগর থানার (ওসি) মেহেদী রাসেল জানান, এসআই ইস্রাফিলের নেতৃত্বে পুলিশের একটি দল ২২ লক্ষাধিক টাকা মূল্যের বিদেশি পার্পেল স্টারলিং ও ম্যাকাও পাখিসহ ২ জনকে আটক করে। আটককৃতরা হলো- মুজিবনগর উপজেলার সোনাপুর গ্রামের বাশারুল শেখ ও আটোচালক হাবিবুর রহমান। এরপর সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক বাশারুল শেখকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া অটোচালক হাবিবুর রহমানের নিকট থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। জেলা বন বিভাগীয় কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ জাফরউল­াহ জানান- পাখিগুলো ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলের এবং পাখিগুলোর মূল্য প্রায় ২২ লাখ টাকা। পাখিগুলো ঢাকা বঙ্গবন্ধু সাফারি পার্ক কতৃপক্ষের নিকট হস্তান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সময় পাচারের সাথে জড়িত ২ জনকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতে পাচারকারীদের জেল-জরিমানা করা হয়েছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর