১৮ ডিসেম্বর, ২০২২ ১৮:১৫

বাউবিতে নারী মুক্তিযোদ্ধার অভিজ্ঞতা বিনিময় ও মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী

গাজীপুর প্রতিনিধি

বাউবিতে নারী মুক্তিযোদ্ধার অভিজ্ঞতা বিনিময় ও মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে শহিদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উপলক্ষে নারী মুক্তিযোদ্ধার অভিজ্ঞতা বিনিয়ম ও মুক্তিযুদ্ধ ভিত্তিক এক চলচ্চিত্র প্রদর্শনী রবিবার বিশ্ববিদ্যালয়ের গাজীপুরস্থ ক্যাম্পাসে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা সম্মেলন ও প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও নারী কমান্ডার আশালতা বৈদ্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ সম্পর্কে নানা বর্ণনা দেন। তিনি বর্তমান প্রজন্মের উদ্দেশ্যে বলেন, ঘরে যেমন মা, বাবাকে তেমনি ঘরের বাহিরে মাতৃভূমিকে ভালোবাসতে হবে। 

অনুষ্ঠানের প্রধান অতিথি বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার যুক্তরাষ্ট্রে অবস্থান করায় ভার্চুয়ালি সংযুক্ত হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সকল বীর মুক্তিযোদ্ধা ও স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারীদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ ভিত্তিক মাসুদ পথিক নির্মিত “মায়া: দ্যা লস্ট মাদার” চলচ্চিত্র এবং বাউবি’র মিডিয়া বিভাগ নির্মিত ৫টি প্রমান্যচিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) ও প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন। এছাড়া অনুষ্ঠানে ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মহা: শফিকুল আলমসহ বাউবি’র ডিন, পরিচালকগণ, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরাম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক মো: আনোয়ারুল ইসলাম। সঞ্চলনা করেন বাউবি’র ওপেন স্কুলের সহযোগী অধ্যাপক অনন্যা লাবণী। 
 
বিডি প্রতিদিন/এএ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর