২২ মার্চ, ২০২৩ ১৭:৫৩

কুমারখালীতে কৃষকের মধ্যে বীজ-সার বিতরণ

কুষ্টিয়া প্রতিনিধি:

কুমারখালীতে কৃষকের মধ্যে বীজ-সার বিতরণ

আউশ ধান ও পাট চাষ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওয়ায় কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় সাড়ে ৭ হাজার জন কৃষকের মাঝে আউশ ধান ও পাটের বীজ এবং রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ ও পাট অধিদপ্তর আয়োজনে বুধবার বেলা সাড়ে ১২ টায় উপজেলা পরিষদ চত্ত্বরে বীজ ও সার বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া -০৪ আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডলের সভাপতিত্বে এসময় অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) মোছা. নাছরিন বানু, পৌরসভার মেয়র সামছুজ্জামান অরুন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিরুল আরাফাত, উপজেলা কৃষি কর্মকর্তা দেবাশীষ কুমার দাস, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রাসেল হোসেন আরজুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি কর্মকর্তা দেবাশীষ কুমার দাস বলেন, ২০২২- ২০২৩ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষে ৪ হাজার ৫০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রত্যককে ৫ কেজি করে বীজ, ১০ কেজি করে এমওপি ও ডিএপি রাসায়নিক সার এবং পাট চাষ উৎপাদন বৃদ্ধির ৩ হাজার জন কৃষক এক কেজি করে পাট বীজ বিনামূল্যে প্রদান করা হয়েছে।
তিনি আরো বলেন, চলতি অর্থবছরে আউশ ধান উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে প্রায় ৫ হাজার ৫০০ হেক্টর জমি এবং পাট চাষের লক্ষ্যমাত্র রয়েছে ৫ হাজার ৩০০ হেক্টর জমি।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর