৪ ডিসেম্বর, ২০২৩ ১৫:৪০

রাজবাড়ীতে ৭ জনের মনোনয়নপত্র বাতিল

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে ৭ জনের মনোনয়নপত্র বাতিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাড. ইমদাদুল হক বিশ্বাস ও কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকীসহ ৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।
আজ সোমবার সকালে রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রিটার্নিং কর্মকর্তা আবু কায়সার খান তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, রাজবাড়ী-১ আসনে রাজবাড়ী সদর উপজেলা পরিষদের পদত্যাগকারী চেয়ারম্যান অ্যাড. ইমদাদুল হক বিশ্বাস, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ আকবর আলী মর্জির ছেলে আশিশ আকবর সুবির, মূলঘর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মান্নান মুসল্লী ও স্বপন কুমার সরকারের মনোনয়ন বাতিল করা হয়। তারা সবাই স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। ১ শতাংশ ভোটারের স্বাক্ষরের তথ্যের  অমিল থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে।

রাজবাড়ী সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাড. ইমদাদুল হক বিশ্বাস বলেন, আমি মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করবো।
অন্যদিকে রাজবাড়ী-২ আসনে কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক, তৃণমূল বিএনপির প্রার্থী এস এম ফজলুল হক ও মক্তিজোট মনোনীত প্রার্থী আব্দুল মালেক মন্ডলের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক বলেন, আমি মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করবো।
জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, রাজবাড়ী-১ আসনে ৪ জন প্রার্থী ও রাজবাড়ী-২ আসনে ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আগামী ১০ ডিসেম্বরের মধ্যে তারা নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর