১৭ জানুয়ারি, ২০২৪ ১৭:৩৩

কুড়িগ্রামে তক্ষকসহ গ্রেফতার ৫

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামে তক্ষকসহ গ্রেফতার ৫

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কচাকাটা ইউনিয়নের দক্ষিণ বলদিয়া গ্রামে নেট লাগানো বাক্স থেকে বিলুপ্ত প্রায় ৩টি তক্ষক উদ্ধার করেছে কচাকাটা থানা পুলিশ। পরে পুলিশ ৫ জন পাচারকারীকে আটক করেছে। 

বুধবার ভোররাতে কচাকাটা থানার দক্ষিণ বলদিয়া গ্রামের পালপাড়া এলাকার পনির উদ্দিনের শয়ন কক্ষ থেকে নেটের বাক্সে ভর্তি অবস্থায় সরীসৃপ প্রজাতির তক্ষক ৩টি উদ্ধার করা হয়। পরে পাচারকারী চক্রের ৫ সদস্যকে আটক করে পুলিশ।পুলিশ জানায়,বিরল প্রজাতির সরীসৃপের কালোবাজারে উচ্চমূল্য হওয়ায় প্রতিবেশী দেশ থেকে চোরাই পথে ভারতের সীমান্তবর্তী এলাকায় বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসে এর একটি চক্র।গোপন সংবাদের ভিত্তিতে কচাকাটা ইউনিয়নের দক্ষিণ বলদিয়া গ্রামের এক বাড়ি থেকে ৩টি তক্ষক উদ্ধার করা হয়।এসময় চক্রের ৫ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার কৃতরা হলো-মোজাম্মেল হক মজনু,আবুল কাশেম,মোর্শেদ আলম,রিয়াজুল ইসলাম লেবু ও শাহ্ আলম। সকল গ্রেফতারকৃত ব্যক্তি নাগেশ্বরী উপজেলার কচাকাটা থানার বলদিয়া ও পালপাড়া এলাকার বাসিন্দা।
পরে পুলিশ গ্রেফতারকৃতদের নামে বন্যপ্রাণি সংরক্ষণ ও নিরাপত্তা আইনে মামলা দিয়ে আদালতে প্রেরণ করে।এছাড়াও উদ্ধার করা তক্ষক ৩টি বন বিভাগের নিকট হস্তান্তর করা হয়। 

এ ব্যাপারে পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।


বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর