শিরোনাম
২৩ ফেব্রুয়ারি, ২০২৪ ১৭:৪৪

পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার

পাবনা প্রতিনিধি

পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার

পাবনার পদ্মা নদীর নাজিরগঞ্জ-ধাওয়াপারা নৌ রুটে নাব্যতা সংকটে ডুবো চরে আটকে পড়া একটি ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার করেছে বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ। 

আজ শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে ফেরিটিকে ধাওয়াপারা ঘাটে নিয়ে আসা হয়।

এর আগে বৃহস্পতিবার রাতে ১০টি গাড়ি ও বেশ কয়েকজন যাত্রী নিয়ে নাজিরগঞ্জ ঘাট থেকে যাত্রা শুরু করে ফেরিটি। পরে রাত সাড়ে ৮টার দিকে নদীর মাঝে এটি আটকে যায়।

তবে ডুবো চরে আটকে পরা ফেরিটির যাত্রী ও যানবাহনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন ঘাট কর্মকর্তারা। ফেরিতে থাকা যাত্রীরা চরম আতংকিত হয়ে পড়ে। বিশেষ করে নারী ও শিশু যাত্রীরা চরম হতাশায় পড়ে যায়। অনেকেই ঘাট পাড়ের লোকজনকে ফোন করে বিষয়টি অবহিত করেন বলে জানান নাজিরগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিফা সাব্বির আহমেদ রাজু। তিনি বলেন, আমরা নিজস্ব ব্যবস্থাপনায় ফেরীর যাত্রীদের হালকা খাবার ও পানীয় জলের ব্যবস্থা করি। 

বিআইডব্লিউটিসি নাজিরগঞ্জ-ধাওয়াপারা রুটের ম্যানেজার মোহা: মহিউদ্দিন রাসেল বলেন, ফেরিটি রাত সাড়ে ৮টার দিকে নদীর মাঝপথে ডুবো চরে আটকা পড়ে। মূল চ্যানেল থেকে ৫০ ফিট দূরে সরে যাওয়ায় ফেরিটি ডুবো চরে আটকে পড়ে বলে জানান তিনি।

মহিউদ্দিন রাসেল আরো বলেন, খবর পেয়ে উদ্ধারকারী জাহাজ ক্ষণিকা ও উদ্ধারকারী টাগবোট ১২ ঘণ্টা পর শুক্রবার সকাল ৯ টার দিকে ফেরিটিকে ধীরে ধীরে ধাওয়াপারা ঘাটে টেনে নিয়ে আসে। তবে ফেরির কোনো যাত্রী বা যানবাহনের ক্ষতি হয়নি।

গত কয়েকদিনে পদ্মায় পানির প্রবাহ কমে যাওয়ায় নদীতে নাব্যতা সংকটের সৃষ্টি হওয়ায় ফেরি চলাচলে বিঘ্ন ঘটছে। ইতোমধ্যে নাজিরগঞ্জ-ধাওয়াপারা রুটে ড্রেজিং শুরু হয়েছে বলেও তিনি জানিয়েছেন।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর