২৩ ফেব্রুয়ারি, ২০২২ ০৯:৪৩

ক্যাসিও’র নতুন শুভেচ্ছা দূত সাদাত রহমান

অনলাইন ডেস্ক

ক্যাসিও’র নতুন শুভেচ্ছা দূত সাদাত রহমান

জনপ্রিয় ও বিশ্বের অন্যতম ইলেকট্রনিক্স প্রস্তুতকারক প্রতিষ্ঠান ক্যাসিও’র শুভেচ্ছা দূত হলেন আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার বিজয়ী সাদাত রহমান। নতুন শুভেচ্ছা দূতকে সাথে নিয়ে বাংলাদেশে বিদ্যমান নকল এবং নিম্নমানের ক্যালকুলেটরের বিরুদ্ধে সচেতনতা ছড়িয়ে দেওয়াই ক্যাসিও’র মূল উদ্দেশ্য। 

সাদাত রহমান বাংলাদেশের সাইবার বুলিং রোধে বিশেষ অবদান রাখার জন্য আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কারে ভূষিত হয়েছেন। ক্যাসিও’র গৃহীত উদ্যোগটি জনসাধারণকে ক্যালকুলেটর কেনার সময় সতর্কতা অবলম্বনসহ নকল পণ্য এড়িয়ে চলার প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতন করবে। সাদাত রহমানকে নিয়ে ৩৬০ ডিগ্রি ক্যাম্পেইনের মাধ্যমে এটি বাস্তবায়ন করা হবে। সেইসাথে ক্যাসিও কিশোর-কিশোরীদের অনলাইন হয়রানি, সাইবার বুলি, শিশু সুরক্ষা সম্পর্কেও সচেতন করে তুলবে। 

এই উদ্যোগ সম্পর্কে ক্যাসিও’র সার্কভুক্ত দেশগুলোর ভাইস প্রেসিডেন্ট কুলভূষণ শেঠ বলেন, “বাংলাদেশের বাজারে নকল ক্যালকুলেটর একটি বড় উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। কিছু অসাধু ব্যবসায়ীরা নিম্নমানের পণ্য সরবরাহ করে শিক্ষার্থীদের ভবিষ্যৎ এবং দেশের রাজস্ব বৃদ্ধিতে বাধা সৃষ্টি করে অর্থনৈতিক প্রবৃদ্ধিতেও প্রভাব ফেলছে। বাজারে নকল পণ্য সম্পর্কে সচেতনতা বাড়াতে আমরা অতীতেও বিভিন্ন উদ্যোগ নিয়েছি। এবারের এই উদ্যোগের অংশ হিসেবে সাদাতকে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। ক্যাসিও’র বিশেষ বার্তা জনগণের কাছে পৌঁছাতে এবং শিক্ষার্থীদের আসল পণ্য ব্যবহারে উদ্বুদ্ধ করতে তার অবদান ফলপ্রসূ হবে বলে আমি আশাবাদী।” 

ক্যাসিও’র শুভেচ্ছা দূত সাদাত রহমান বলেন, “অনেক প্রজন্ম ধরে আমাদের পরিবারে ক্যাসিও ক্যালকুলেটর ব্যবহৃত হয়ে আসছে। এমনকি আমার বাবাও তাঁর ছাত্রজীবনে ক্যাসিও ক্যালকুলেটর ব্যবহার করেছেন। আমার শিক্ষা জীবনের শুরু থেকেও আমি ক্যাসিও ক্যালকুলেটরকে সঙ্গী হিসেবে পেয়েছি। তাই এই ব্র্যান্ডটির সাথে আমার অনেক পুরানো সংযোগ রয়েছে। বাংলাদেশের শিক্ষার্থীদের নকল ক্যালকুলেটর সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে অংশীদার হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আমি নিশ্চিত ক্যাসিও’র সাহায্যে অচিরেই আমরা নকল পণ্য ব্যবহারের পরিণতি সম্পর্কে মানুষকে সচেতন করতে সক্ষম হব।”


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর