৩০ মার্চ, ২০২৩ ১৬:১৬

বিশ্ববাজারে জ্বালানির দাম কমলে দেশেও কমবে : তৌফিক-ই-ইলাহী

অনলাইন ডেস্ক

বিশ্ববাজারে জ্বালানির দাম কমলে দেশেও কমবে : তৌফিক-ই-ইলাহী

ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী

বিশ্ববাজারে জ্বালানির দামের নিম্নমুখী প্রবণতা যদি অব্যাহত থাকে তাহলে দেশেও গ্যাস ও বিদ্যুতের দাম কমিয়ে সমন্বয় করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

বৃহস্পতিবার রাজধানীর বিদ্যুৎ ভবনে ফোরাম ফর এনার্জি রিপোর্টার্স বাংলাদেশ (এফইআরবি) প্রকাশনা অনুষ্ঠান ‘এমপাওয়ারিং বাংলাদেশ’র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা জানান।

তৌফিক-ই-ইলাহী বলেন, সরকার বিদ্যুৎকেন্দ্রগুলোতে গ্যাস সরবরাহ বাড়িয়েছে, যা বিদ্যুতের চাহিদা মেটাতে সহায়তা করেছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতি যদি বৈশ্বিক জ্বালানি বাজারের ভবিষ্যৎকে প্রভাবিত না করে, তাহলে বিদ্যুৎ সরবরাহ পরিস্থিতি এখনকার মতোই ভালো থাকবে। এক সময় ডলারের বাজার কিছু্টা ভারসাম্যহীন হয়ে পড়েছিল। বাংলাদেশ এখন ডলার সংকট কাটিয়ে উঠছে।

এফইআরবির চেয়ারম্যান শামীম জাহাঙ্গীরের সভাপতিত্বে ও এফইআরবির নির্বাহী পরিচালক রিশান নাসরুল্লাহর পরিচালনায় প্রকাশনা অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান, ঢাকা ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (ডেসকো) ব্যবস্থাপনা পরিচালক কাওসার আমির আলী।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর