২১ নভেম্বর, ২০১৯ ০৮:৪৬

হাসপাতালে প্রখ্যাত নির্মাতা সিবি জামান

অনলাইন ডেস্ক

হাসপাতালে প্রখ্যাত নির্মাতা সিবি জামান

স্ট্রোক করেছেন খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা সি বি জামান। মঙ্গলবার সন্ধ্যায় স্ট্রোক করার পর তাকে নেয়া হয় রাজধানীর শমরিতা হাসপাতালে। পরে অবস্থা বেগতিক দেখে রাত সাড়ে ৯টার দিকে ইউনিভার্সেল মেডিকেল কলেজে ভর্তি করা হয়।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী গণমাধ্যমকে জানান, সি বি জামানের লেকুনার ইনফারক্ট নামের একটি স্ট্রোক হয়েছে। সেইসঙ্গে উনার দীর্ঘদিন ধরেই উচ্চরক্তচাপ ও কিডনি ফাংশনও খারাপ এবং বয়স একটা ফ্যাক্টর। আর এসব কারণেই একটু ঝামেলা হচ্ছে। বর্তমান অবস্থাকে আশঙ্কাজনক বলছি না, তবে অবস্থা আরো খারাপ হতে পারে। যে জায়গাতে স্ট্রোকটা হয়েছে এটা ভাল জায়গা না। তবুও উনার সেরে উঠা নিয়ে আমরা আশাবাদী, বর্তমানে তিনি মাল্টিপল কনসালটেন্ট-এর অধীনে চিকিৎসাধীন আছেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করছি।

প্রায় ৩০ বছর পর সম্প্রতি চলচ্চিত্র পরিচালনায় ফেরার ঘোষণা দেন সি বি জামান। ছবির নাম ঠিক হয় ‘অ্যাডভোকেট সুরাজ’। তার মুক্তিপ্রাপ্ত সর্বশেষ ছবি ‘কুসুম কলি’ ১৯৯০ সালে মুক্তি পেয়েছিল। এরপর গল্প এবং প্ল্যান পছন্দ না হওয়ায় ছবি পরিচালনা করেননি। 

সি বি জামান ১৯৭৩ সাল থেকে ১৯৯০ পর্যন্ত নির্মাণ করেন একে একে ঝড়ের পাখি (১৯৭৩), উজান ভাটি (১৯৮২), পুরস্কার (১৯৮৩), শুভরাত্রি (১৯৮৫), হাসি (১৯৮৬), লাল গোলাপ (১৯৮৯) ও কুসুম কলি (১৯৯০)-এর মতো কালজয়ী চলচ্চিত্র। এর মধ্যে ব্যবসায়িক সফলতার পাশাপাশি ১৯৮৬ সালে ৯টি ক্যাটাগরির ভিতরে ছয়টি ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও ‘শুভরাত্রি’ বাচসাস পুরস্কারে ভূষিত হয়। এ ছাড়া ছবিটি আন্তর্জাতিকভাবেও বেশ কয়েকটি পুরস্কার লাভ করে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর