বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক

বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। গতকাল বিকালে রাজধানীর পল্টন এলাকা দিয়ে যাওয়ার সময় একটি মিছিল থেকে তার ওপর হামলার ঘটনা ঘটে।

এ সময় তার গাড়িতে ভাঙচুর এবং সঙ্গে থাকা সরকারি গানম্যানের ওপরও হামলা চালায় দুর্বৃত্তরা। বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক এ হামলার জন্য বিএনপিকে দায়ী করেছেন। এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের সহকারী কমিশনার (এসি) আবুল হাসান জানান, তারা ওই হামলার কথা শুনেছেন। পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ঘটনাস্থলে গিয়েছেন। তিনি সেখানে গিয়ে বিস্তারিত জানার চেষ্টা করেছেন। পল্টন থানার ওসি সালাউদ্দিন মিয়া বলেন, ‘ওনার (বিচারপতি মানিক) গানম্যানের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে আমরা ঘটনাস্থলে যাই। ঘটনাটি পুলিশ হাসপাতালের সামনে ঘটেছে বলে জেনেছি। গাড়ির চালক ও গানম্যানকে আসতে বলা হয়েছে। অভিযোগ দিলে আমরা আইনগত যথাযথ ব্যবস্থা নেব।’ বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক জানিয়েছেন, পল্টনের ফকিরাপুল মোড়ে তার ওপর হামলা করা হয় বিএনপির মিছিল থেকে। তার গাড়ি ভাঙচুর করা হয়েছে। এ সময় দুর্বৃত্তরা তাকে, তার গাড়ির চালক ও গানম্যানকে কিল-ঘুসিসহ মারধরও করেছে। বিচারপতি মানিকের গানম্যান মো. রফিক বলেন, ‘পল্টনে বিকাল ৪টা থেকে সোয়া ৪টার দিকে স্যারের গাড়ির ওপর হামলা হয়। শুধু গাড়িতেই নয়, স্যারের ওপর, তার গাড়িচালক ও আমার ওপরও হামলা হয়। সেখানে বিএনপির সমাবেশ ছিল। সমাবেশ থেকেই হামলা করেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

নির্মূল কমিটির নিন্দা : আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জ্ঞাপন করেছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি লেখক, সাংবাদিক শাহরিয়ার কবির ও সাধারণ সম্পাদক কাজী মুকুল। সংগঠনের পক্ষে এক বিবৃতিতে তারা এই নিন্দা জানান। বিবৃতিতে তারা বলেন, বিএনপির মিছিল থেকে বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর ন্যক্কারজনক হামলা করা হয়েছে। একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির পক্ষ থেকে আমরা বরেণ্য মানবাধিকার নেতা বীর মুক্তিযোদ্ধা বিচারপতি শামসুদ্দিন চৌধুরীর ওপর হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। একই সঙ্গে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানাচ্ছি।

সর্বশেষ খবর