রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

আমরা নই ছলচাতুরী করেছে বিএনপি : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী সব উন্নয়ন কাজ করেছে এবং করছে। জনগণের সঙ্গে কোনো ছলচাতুরী করেনি। বরং বিএনপি জনগণের সঙ্গে ছলচাতুরী করেছে। ওয়ান-ইলেভেন কি এমনিতেই এসেছে? তারাই (বিএনপি) জাতির সঙ্গে প্রতারণা করেছে, গণতন্ত্র গিলে খেয়েছে।

গতকাল সকালে ধানমন্ডি আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে দলের স্বাস্থ্য উপকমিটির প্রস্তুতি সভায় তিনি এ কথা বলেন। আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির আহ্বায়ক ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক, দলের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা। 

লোডশেডিং হওয়ার কথা থাকলেও হচ্ছে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিশ্বকাপ ফুটবল চলছে। এই পর্যন্ত কোথাও কি লোডশেডিং হয়েছে? বিএনপির আমলে বিশ্বকাপের সময় লোডশেডিং নিয়ে কোথাও না কোথাও গোলমাল, বিদ্যুৎ অফিস ভাঙচুর, গুলিতে নিহত হওয়ার ঘটনা ঘটেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংকটকে সম্ভাবনায় রূপ দেন। ক্রাইসিস থেকে অপরচুনিটি সৃষ্টি করেছেন। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে গিয়ে আমরা একটা বিকশমান প্রক্রিয়ায় আছি। গণতন্ত্র আমাদের দেশে ২১ বছর ছিল না। ২১ বছর মানবাধিকারও আমাদের ছিল না। ওবায়দুল কাদের বলেন, আমীর খসরু মাহমুদ সাহেব (বিএনপি নেতা) আটঘাট বেঁধে ওয়াশিংটন গেছেন, তদবির করে বাংলাদেশকে নিষেধাজ্ঞা দিতে চেষ্টা করেছেন। যুক্তরাষ্ট্র ২০ দেশের ৭০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে নিষেধাজ্ঞা দিয়েছে। সেখানে বাংলাদেশ নেই।

সর্বশেষ খবর