শনিবার, ৩ জুন, ২০২৩ ০০:০০ টা

৬৬ দিন পর করোনায় দুজনের মৃত্যু

ডেঙ্গুজ্বরে চারজন আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

দেশে হঠাৎ করে আবারও করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গতকাল ৮৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ৮৩ জন ঢাকা মহানগর, তিনজন রাজশাহী, দুজন পাবনা ও একজন সিলেট জেলার বাসিন্দা। ৬৬ দিন পর করোনায় দুজনের মৃত্যু হয়েছে। গত ২৮ মার্চ একজন মারা গিয়েছিল। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৯ হাজার ৫০৬ জনে। মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৪৮।

স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সারা দেশে ৮৮৫টি পরীক্ষাগারে ১ হাজার ৫০৯টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১ হাজার ৫১৫টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক ৮৭ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ২২ শতাংশ। করোনা আক্রান্তদের মধ্য থেকে সেরে উঠেছেন ১২ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৬ হাজার ৩১৩ জনে। সুস্থতার হার ৯৮ দশমিক ৩৭ শতাংশ। গতকাল ডেঙ্গু আক্রান্ত হয়ে  আরও চারজন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়াল ৩৩২ জনে। তবে এদিন ডেঙ্গু আক্রান্ত হয়ে কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া চারজনের মধ্যে ঢাকার বাসিন্দা দুজন ও ঢাকার বাইরের দুজন।

এ বছর ১ জানুয়ারি থেকে ২ জুন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ২ হাজার ১৩৮ জন। এর মাঝে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৪৭৯ ও ঢাকার বাইরে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৫৯ জন। ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৭৯৩ জন। এদের মধ্যে ঢাকায় ১ হাজার ১৮০ জন ও ঢাকার বাইরে ৬১৩ জন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর