Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ মে, ২০১৯ ১৬:২৭

ভারতের লোকসভা নির্বাচনে তারকারা কেমন করছেন?

অনলাইন ডেস্ক

ভারতের লোকসভা নির্বাচনে তারকারা কেমন করছেন?

ভারতের লোকসভা নির্বাচনের ফল প্রকাশ করা হচ্ছে আজ। কেন্দ্রীয় ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি- বিজেপি আর বড় ব্যবধানে জয় পেয়ে মসনদ টিকিয়ে রেখেছে। অপরদিকে পশ্চিমবঙ্গের আসনগুলোতেও রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস তাদের আধিপত্য বজায় রেখেছে। তবে এ রাজ্যেও তাক লাগানো অগ্রগতি হয়েছে বিজেপির।

এবারের নির্বাচনে প্রার্থী হয়েছিলেন বিনোদন জগতের অনেক তারকা। উপমহাদেশের সবচেয়ে প্রাচীন রাজনৈতিক দল কংগ্রেসের হয়ে এবারের নির্বাচনে প্রার্থী হন বলিউডের জনপ্রিয় অভিনেতা ও বর্তমানে বিজেপি সাংসদ শত্রুঘ্ন সিনহা। বিহারের পটনা সাহিব লোকসভা কেন্দ্র থেকে লড়েন বিদ্রোহী এই নেতা।
 
উত্তরপ্রদেশের ফতেহপুর সিক্রি থেকে প্রতিদ্বন্দ্বিটা করেন রাজ বাব্বর, মুম্বাই থেকে লড়ছেন সঞ্জয় দত্তের বোন প্রিয়া দত্ত। এছাড়াও সদ্য কংগ্রেসে যোগ দেয়া ৯০ এর দশকের জনপ্রিয় নায়িকা উর্মিলা মাতুন্ডকার এবারের লোকসভা নির্বাচনে মুম্বাই-উত্তর কেন্দ্র থেকে হাত প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এদিকে মোদির ভারতীয় জনতা পার্টিতেও ছিলেন জনপ্রিয় বেশ কিছু মুখ। এক সময়ের জনপ্রিয় নায়িকা জয়াপ্রদা উত্তরপ্রদেশের মধুরা লোকসভা কেন্দ্র থেকে বিজেপির হয়ে লড়েন। এছাড়াও রয়েছেন গায়ক বাবুল সুপ্রিয়, টেলিভিশন নায়িকা স্মৃতি ইরানি।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস প্রার্থীদের তালিকায় স্থান পান টলিউডের নামকরা তারকারা। তৃণমূল যাদবপুর লোকসভা কেন্দ্র থেকে এবার লড়েন অভিনেত্রী মিমি চক্রবর্তী। জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহানকে বসিরহাট থেকে প্রার্থী করা হয়। আসানসোল কেন্দ্র থেকে লড়েন অভিনেত্রী মুনমুন সেন। এখানে তার বিরোধী বিজেপি প্রার্থী ছিলেন গায়ক ও কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

আবার গতবারের মতো এই নির্বাচনেও ঘাটালের প্রার্থী দেব আর বীরভূমে শতাব্দী রায়। হুগলিতে বিজেপির প্রার্থী হন লকেট চট্টোপাধ্যায়।

সর্বশেষ পাওয়া খবরে জানা গেছে, পশ্চিমবঙ্গের মিমি চৌধুরী, শতাব্দী রায়, নুসরাত ফারিয়া, দেব, বাবুল সুপ্রিয় জয়ের পথে এগিয়ে আছেন। উত্তর প্রদেশ থেকে এগিয়ে আছেন মথুরায় বিজেপির প্রার্থী হেমা মালিনী। পিছিয়ে আছেন উর্মিলা মাতেন্ডকর, শত্রুঘ্ন সিনহা। অমোথিতে রাহুল গান্ধীকে পেছনে ফেলে এগিয়ে আছেন বিজেপি প্রার্থী স্মৃতি ইরানি। হুগলিতে লকেট চ্যাটার্জি বিজয়ের পথে।

বিডি প্রতিদিন/২৩ মে ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য