শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৮ এপ্রিল, ২০২০ ২৩:২৩

হকির কমিটি থেকেও নেই!

ক্রীড়া প্রতিবেদক

হকির কমিটি থেকেও নেই!

কমিটি আছে। আবার কমিটি নেই। বাংলাদেশ হকি ফেডারেশনের এখন এ অবস্থায়ই বলা যায়। নির্বাচনে বিজয়ের পর সাধারণ সম্পাদক মুমিনুল হক সাঈদ ও সহ-সভাপতি আবদুর রশিদ শিকদার বলেছিলেন তাদের কমিটি যে গতিতে চলবে বা নতুনত্ব আনবে তা কখনো হয়নি। তাদের কথা তাদের মেয়াদে হকি থাকবে চমকে ভরা। কিন্তু সেই চমক কোথায়? ছয় মাসের বেশি সময় পার হতে চললেও ফেডারেশনের চাকা কি সচল রাখতে পেরেছে। চমক যে নেই তাও বলা যাবে না। দায়িত্ব পাওয়ার পর কিছুদিনের মধ্যেই উধাও সাধারণ সম্পাদক। কোথায় আছেন অনেক কর্মকর্তাও জানেন না।

ফেডারেশনের গঠনতন্ত্রে আছে নির্বাহী কমিটির কেউ টানা তিন সভায় অনুপস্থিত থাকলে তাকে শোকজ পাঠানো হবে। সন্তোষজনক জবাব না পেলে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হবে। কিন্তু নির্বাচিত সাধারণ সম্পাদক টানা চার সভায় অনুপস্থিত। শাস্তি তো দূরের কথা এখন পর্যন্ত তাকে শোকজ দেওয়া হয়নি। এ নিয়ে ফেডারেশনের কেউ কোনো মন্তব্য করতে চান না। তবে একজন জানালেন কেন বলবে, কেউ কি স্বেচ্ছায় বিপদ ডেকে আনবে। জানি না কেন এত ভয়?

নির্বাচিত যুগ্ম সম্পাদক মো. ইউসুফকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে। তবু সবকিছু নিষ্ক্রিয়। এখন না হয় করোনা আতঙ্কে সব বন্ধ। এত বড় কমিটি থাকার পরও আগে তারা কিছু করেছেন কি? দুই বছর বেশি সময় ধরে লিগ না হওয়ায় খেলোয়াড়রা আর্থিক কষ্টে আছেন। অনেকে অভিমানে খেলা ছেড়ে দিতে চাচ্ছেন। এত বড় সর্বনাশ হতে চলেছে। তবু কমিটি নীরব। এমনভাবেই কি কাটবে হকি?


আপনার মন্তব্য