শনিবার, ৭ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা
বসুন্ধরার জয়, শেখ জামালের ড্র

মোহামেডানকে হারাল শেখ রাসেল

ক্রীড়া প্রতিবেদক

মোহামেডানকে হারাল শেখ রাসেল

প্রিমিয়ার লিগ ফুটবলে দারুণ জয় পেয়েছে বসুন্ধরা কিংস ও শেখ রাসেল ক্রীড়া চক্র। বসুন্ধরা কিংস অ্যারিনায় গতকাল উত্তেজনাপূর্ণ ম্যাচে শেখ রাসেল ২-০ গোলে হারিয়েছে ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডানকে। অন্যদিকে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে বসুন্ধরা কিংস ৩-১ গোলে হারিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। এ ছাড়া গতকাল মুন্সীগঞ্জে শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লা. লে. মতিউর রহমান স্টেডিয়ামে ১-১ গোলে ড্র করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও চট্টগ্রাম আবাহনী।

বসুন্ধরা কিংস অ্যারিনায় মোহামেডানের বিপক্ষে ম্যাচের ৩০ মিনিটেই এগিয়ে যায় শেখ রাসেল ক্রীড়া চক্র। নিজেদের অর্র্ধ থেকে দিদিয়েরের লম্বা পাসে মোহামেডানের ডি বক্সের বাইরে বল পান এমফন সানডে উদোহ। ড্রিবলিং করে বাম দিক দিয়ে ডি বক্সে ঢুকে প্রতিপক্ষের ডিফেন্ডার ও গোলরক্ষককে বোকা বানিয়ে কৌণিক শটে গোল করেন এই নাইজেরিয়ান ফুটবলার। মোহামেডানের বেশ কটি আক্রমণ ব্যর্থ করে দেন শেখ রাসেলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। ম্যাচের যোগ করা সময়ে এমফন সানডে উদোহ আরও একটি গোল করে শেখ রাসেলের জয় নিশ্চিত করেন। ইব্রাহিমের ক্রসে বল পেয়ে ডি বক্সের বাম কোণের অনেকটা বাইরে থেকে ডান পায়ের শটে গোল করেন সানডে উদোহ। চলতি মৌসুমে মোহামেডানের বিপক্ষে শেখ রাসেলের এটা দ্বিতীয় জয়। এবার স্বাধীনতা কাপের গ্রুপ পর্বে মোহামেডানকে ৩-০ গোলে হারায় শেখ রাসেল ক্রীড়া চক্র। জুলফিকার মাহমুদ মিন্টুর দল লিগে তিন ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করে চার নম্বরে অবস্থান করছে।

কিংসের জার্সিতে ২ গোল করেছেন ডরিয়েলটন

গোপালগঞ্জে শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস কাক্সিক্ষত জয় নিয়েই মাঠ ছাড়ে। অস্কার ব্রুজোনের দলের ৩-১ ব্যবধানের জয়ে দুটি গোল করেন ডরিয়েলটন। তিনি ম্যাচের ৩৫ মিনিটে প্রথম গোল করেন। এরপর প্রথমার্ধ্বের যোগ করা সময়ে দ্বিতীয় গোল করে দলকে এগিয়ে দেন। মুক্তিযোদ্ধা ম্যাচের ১০ মিনিটে সেলেমানির গোলে এগিয়ে গিয়েছিল। ডরিয়েলটনের দুই গোলের পর মতিন মিয়ার ৮৮ মিনিটের গোলে ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে টানা তিনবারের লিগ চ্যাম্পিয়নরা। এই জয়ে চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বসুন্ধরা কিংস।

দিনের অপর ম্যাচে শেখ জামাল ১-১ গোলে ড্র করেছে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে। ৫৩ মিনিটে ডেভিডের গোলে এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী। তবে ৭৬ মিনিটে কর্নেলিয়াস স্টুয়ার্টের গোলে সমতায় ফেরে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

সর্বশেষ খবর