সোমবার, ২৭ মার্চ, ২০২৩ ০০:০০ টা

মরক্কো হারাল ব্রাজিলকে

ক্রীড়া প্রতিবেদক

মরক্কো হারাল ব্রাজিলকে

কাতার বিশ্বকাপে শুরুটা ভালো করলেও কোয়ার্টার ফাইনালে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলকে বিদায় নিতে হয়। প্রথমে গোল করেও টাইব্রেকারে হেরে যায় ক্রোয়েশিয়ার কাছে। বিশ্বকাপের প্রায় ৩ মাস পর গতকাল প্রথম খেলতে নেমেছিল। বিশ্বকাপে ভালো না করায় কোচ তিতেকে অব্যাহতি দেওয়া হয়। স্থায়ীভাবে কোচ নিয়োগ দেওয়া না হলেও অনূর্ধ্ব-২০ দলে কোচ রামোন মেনেজেমকে অন্তর্বর্তীকালীন দায়িত্ব দেওয়া হয়। জাতীয় দলে তাঁর অভিষেকটা সুখকর হলো না। ফিফা প্রীতি ম্যাচে মরক্কোর কাছে ১-২ গোলে হেরে যায়। বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে পর্তুগালকে হারানোটা যে মরক্কোর অঘটন ছিল না তা প্রমাণ দিল ব্রাজিলকে হারিয়ে। ফুটবল ইতিহাসে ব্রাজিলের বিপক্ষে মরক্কোর এটিই প্রথম জয়। ইনজুরির কারণে দলে ছিলেন না নেইমার। গোলরক্ষক অ্যালিসন, রক্ষণভাগের থিয়াগো সিলভাও ছিলেন না।

মরক্কোর তাডিয়েরের ইবনে বতুতা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিকরা চাপে রেখেছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। পাঁচ তারুণ্যের অভিষেক হয় ব্রাজিল দলে। কিন্তু তাদের পারফরম্যান্স চোখে পড়ার মতো ছিল না। হয়তো তারা আন্তর্জাতিক ম্যাচ সামলাতে পারেনি। মরক্কোর হয়ে গোল করেন সোফিয়ান বৌদল ও আবদুল হাসেম। ব্রাজিলের পক্ষে ব্যবধান কমান ক্যাসেমিরো।

বিশ্বকাপের পর মাঠে নেমে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা ২-০ গোলে পানামাকে হারায়। এ ম্যাচে ৮০০ গোলের রেকর্ডও গড়েন অধিনায়ক লিওনেল মেসি। ফ্রান্সও বিশ্বকাপের পর দারুণ জয় পেয়েছে। ব্রাজিলের হারে এখন কর্মকর্তাদের কোচ নিয়েই ভাবতে হবে। যতদ্রুত স্থায়ী কোচ নিয়োগ দেবে ততই ব্রাজিলের জন্যই হবে মঙ্গলময়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর