শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ১১:২৬

২০২০ সালে ঢাকাকে ওআইসির ইয়্যুথ ক্যাপিটাল ঘোষণা

অনলাইন ডেস্ক

২০২০ সালে ঢাকাকে ওআইসির ইয়্যুথ ক্যাপিটাল ঘোষণা

২০২০ ওআইসির ইয়্যুথ ক্যাপিটালের রাজধানী করা হয়েছে ঢাকাকে। চমৎকার এই আয়োজনের উদ্বোধন হবে আগামী ১২ এপ্রিল। ৫৬ টিরও বেশি দেশ উড়ে আসছে ঢাকাতে। ইসলামিক ঐতিহ্যের আদলে ঢাকাকে সাজাতে ইতোমধ্যে নেওয়া হয়েছে নানা উদ্যোগ। 

১২ এপ্রিলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিভিন্ন ধরনের সাংস্কৃতিক কর্মকান্ডের পাশাপাশি অতিথিরা কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পেও যাবেন। তবে বৃহৎ এই আয়োজন বাস্তবায়নে দরকার সঠিক তত্ত্বাবধান। সেটাই চাইলেন ওআইসির দুই কর্মকর্তা।

ইসলামিক কো-অপারেশন ইয়্যুথ ফোরামের প্রজেক্ট ডিরেক্টর  তুগবা সেরেন সার্সি বলেন, ঢাকা অনেক ঐতিহ্যবাহী শহর। ওআইসির ইয়্যুথ ক্যাপিটাল আয়োজন সুন্দর করতে, আপানার নিজেদের ভেতর নেটওয়ার্কিংটা ভালো হতে হবে। আমরা সেটা নিশ্চিত করতে আসছি। এখন পর্যন্ত আলোচনা সুদূরপ্রসারী
 
ডিরেক্টর জেনারেল ইউনুস সোনমেজ বলেন, আজ বেশ কয়েকটি মন্ত্রণালয়ের প্রস্তুতি নিয়ে শুনলাম। তারা যার যার জায়গা থেকে প্রস্তুতি নিচ্ছে। তবে আর্থিক বরাদ্দ হাতে পেলে কাজে আরও অগ্রগতি হত। আশা করি, সবাই সজাগ দৃষ্টি রাখলে দারুন কিছু হতে যাচ্ছে এবার।

তবে, এই আয়োজনের সবচেয়ে আকর্ষনীয় অংশ জুড়ে আছে নভেম্বরে আট জাতির ফুটবল টুর্নামেন্ট। ছেলেদের অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্ট চূড়ান্ত হলেও মেয়েদেরটা এখনো চূড়ান্ত হবার অপেক্ষায়। ইতোমধ্যে আসরকে সামনে রেখে তিন কোটি টাকার বাজেট পাশ করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য