১১ মে, ২০২২ ১২:১৯

সাড়া ফেলেছে হুয়াওয়ে মেটবুক ডি১৫

অনলাইন ডেস্ক

সাড়া ফেলেছে হুয়াওয়ে মেটবুক ডি১৫

চীনা বহুজাতিক প্রতিষ্ঠান হুয়াওয়ের মেটবুক ডি১৫। ইনটেলের ১১তম জেনারেশন কোরআই৫ প্রসেসরে তৈরি হুয়াওয়ের আগের যেকোনো প্রজন্মের কম্পিউটারের তুলনায় অধিকতর স্মার্ট ও উন্নত ফিচারসমৃদ্ধ নতুন এই মেটবুকটি।

হুয়াওয়ে মেটবুক ডি১৫-তে মাল্টি-স্ক্রিন কোলাবোরেশন, ফিঙ্গারপ্রিন্ট পাওয়ার, ডুয়েল-অ্যান্টেনা ওয়াই-ফাই ৬ এবং রিভার্স চার্জিংয়ের মতো উদ্ভাবনী সব প্রযুক্তিগুলো যুক্ত করা হয়েছে। আগের তুলনায় দ্রুত গ্রাফিক্স প্রসেসিং ক্ষমতার প্রদানের লক্ষ্যে এতে ইনটেল আইরিস এক্সই গ্রাফিক্স কার্ড রয়েছে। 

মেটাল বডির মিনিমালিস্ট ডিজাইনে তৈরি হুয়াওয়ের নতুন মেটবুকটিতে একটি ১৫ ইঞ্চি ফুল এইচডি আইপিএস অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে একিভূত রয়েছে। যার ৮৭% স্ক্রিন-টু-বডি রেশিও এবং ১৬:৯ অ্যাসপেক্ট রেশিও ভিউয়িংয়ের ক্ষেত্রে সিনেমাটিক অভিজ্ঞতা দেবে। স্লিম ডিজাইনের ১ কেজি ৫৬০ গ্রাম ওজনের প্রতিটি মেটবুক ডি১৫-তে বৈচিত্র্যপূর্ণ পোর্টের সমাহার রয়েছে। 

হুয়াওয়ের সুপারচার্জ সমর্থিত মেটবুক ডি১৫ বন্ধ থাকা অবস্থায়ও রিভার্স চার্জিং সুবিধা পাওয়া যাবে। ফিঙ্গারপ্রিন্ট পাওয়ার বাটন, রিসিজড ক্যামেরা এবং অন্যান্য উন্নত ফিচার মেটবুক ডি১৫-কে অধিকতর ব্যবহারকারীবান্ধব ডিভাইস করে তুলবে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর