৩ মার্চ, ২০২২ ২২:০৪

হাবিপ্রবিতে মাস্টার্স শিক্ষার্থীদের গবেষণা সহায়ক অর্থের চেক বিতরণ

দিনাজপুর প্রতিনিধি

হাবিপ্রবিতে মাস্টার্স শিক্ষার্থীদের গবেষণা সহায়ক অর্থের চেক বিতরণ

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ২০২১-২০২২ অর্থবছরে উচ্চ শিক্ষায় গবেষণারত মাস্টার্স (থিসিস সেমিস্টার) শিক্ষার্থীদের গবেষণা কার্যক্রম পরিচালনা করার জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক বরাদ্দকৃত অর্থের চেক বিভিন্ন বিভাগের বিভাগীয় চেয়ারম্যানগণের মাঝে বিতরণ করা হয়েছে। 

অনুষ্ঠানে ৩২টি বিভাগের চেয়ারম্যানদের মাঝে গবেষণা সহায়ক এসব অর্থের চেক বিতরণ করা হয়। বৃহস্পতিবার হাবিপ্রবির ইন্সটিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিং (আইআরটি) কনফারেন্স কক্ষে উক্ত চেক বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান, বিশেষ অতিথি ছিলেন হাবিপ্রবির সম্মানিত ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, সভাপতিত্ব করেন আইআরটি-এর পরিচালক প্রফেসর ড. এস. এম. হারুন উর রশীদ। আরও উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের সম্মানিত ডীনবৃন্দ, চেয়ারম্যানবৃন্দসহ অন্যান্য শিক্ষক-কর্মকর্তাবৃন্দ। 

এ সময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান প্রধান অতিথির বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রধান কাজ গবেষণা। বর্তমান সরকার গবেষণার উপর ব্যাপক গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে। গবেষণা ছাড়া কোন জাতির উন্নয়ন সম্ভব নয়। 

তিনি বলেন, গবেষণা ক্ষেত্রে হাবিপ্রবিও যথেষ্ট গুরুত্ব দিচ্ছে, এর অংশ হিসেবে নবনির্মিত ১০ তলা ভবনে স্থাপন করা হয়েছে সেন্ট্রাল ল্যাব, ইতোমধ্যে মূল্যবান অনেক যন্ত্রপাতি নিয়ে আসা হয়েছে। খুব শীঘ্রই এই ল্যাবের কার্যক্রম শুরু হবে। এর মাধ্যমে হাবিপ্রবি আরও একধাপ এগিয়ে যাবে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর