শিরোনাম
১৫ নভেম্বর, ২০২২ ১৯:৪২

সিলেটে বিএনপির সমাবেশের প্রচারণাকালে ছাত্রলীগের হামলা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে বিএনপির সমাবেশের প্রচারণাকালে ছাত্রলীগের হামলা

সিলেটের বিয়ানীবাজারে বিএনপি ও ছাত্রদলের মিছিল-সমাবেশে দফায় দফায় হামলা করেছে ছাত্রলীগ। এ ঘটনায় বিয়ানীবাজার পৌর শহরে উত্তেজনা ও আতঙ্ক বিরাজ করছে।

সিলেটে বিএনপির গণসমাবেশের প্রচারণাকালে মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। এ সময় ইটপাটকেলের আঘাতে মুসলিম মিয়া নামে এক শ্রমিক আহত হয়েছেন।

স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার বেলা ২টার দিকে বিয়ানীবাজার পৌর শহরের দক্ষিণ বাজারে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আগামী ১৯ নভেম্বর গণসমাবেশ সফলে প্রচারপত্র বিলি শুরু করেন। এ সময় ছাত্রদল মিছিল বের করলে ছাত্রলীগ নেতাকর্মীরা হামলা চালান। ধাওয়া খেয়ে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা পৌর শহরের দক্ষিণ বাজার ছেড়ে শহরতলীর সুপাতলা এলাকায় অবস্থান নেন। 

বেলা আড়াইটার দিকে পৌর শহরের লামাবাজার এলাকায় জেলা বিএনপির নেতাদের উপস্থিতি শুরু হয় পথসভা। ওই সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী, সাবেক সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, সাধারণ সম্পাদক এমরান হোসেন চৌধুরী ও বিএনপি নেতা ফয়ছল আহমদ চৌধুরী। 

নেতৃবৃন্দ তাদের বক্তব্যে পুলিশ ও আওয়ামী লীগ নেতাদের নিয়ে বিষোদগার করেন। এ সময় ছাত্রলীগ নেতাকর্মীরা ফের সভায় হামলা চালায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দফায় দফায় হামলার ঘটনায় বিয়ানীবাজার পৌর শহরে উত্তেজনা ও আতঙ্ক দেখা দেয়। 

বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগ নেতা আজাদ জিসান বলেন, ‘ছাত্রদলের নেতাকর্মীরা উস্কানিমূলক মিছিল দিয়ে পৌর শহরের শান্ত পরিস্থিতি অশান্ত করার চেষ্টা করলে ছাত্রলীগ সেটি প্রতিহত করেছে। ছাত্রলীগের অবস্থান দেখেই বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা শহর ছেড়ে পালিয়ে যায়।’

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর