Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ মে, ২০১৯ ১৮:৩০

ঈদযাত্রায় ভাড়া নৈরাজ্য বন্ধের দাবি

নিজস্ব প্রতিবেদক

ঈদযাত্রায় ভাড়া নৈরাজ্য বন্ধের দাবি

ঈদযাত্রায় সড়ক, নৌ, রেলপথ ও আকাশপথে অতিরিক্ত ভাড়া আদায়ের নৈরাজ্য এবং টিকিট কালোবাজারী বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

গত কয়েক দিনব্যাপী রাজধানীর বিভিন্ন বাস কাউন্টার, লঞ্চ টার্মিনাল, রেল স্টেশন, বিমান বুকিং পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে শনিবার অনুষ্ঠিত পর্যালোচনা সভা থেকে এ দাবি জানানো হয়।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী শনিবার এক বিবৃতিতে বলেন, বিগত ঈদের চেয়ে এবার রাস্তাঘাটের পরিস্থিতি ভালো, নৌ-পথে বেশ কয়েকটি নতুন লঞ্চ বহরে যুক্ত হয়েছে, রেলপথেও বেশ কয়েক জোড়া রেল সংযুক্ত হয়েছে। এবারের ঈদের লম্বা ছুটি সু-পরিকল্পিতভাবে কাজে লাগানো গেলে ভোগান্তি ও হয়রানি নিরসন করা সক্ষম হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

সভায় বলা হয়, ঈদযাত্রায় অতিরিক্ত ভাড়া আদায়ের নৈরাজ্য ও টিকিট কালোবাজারী বন্ধ করা না গেলে ফিটনেসবিহীন যানবাহন ও পণ্যবাহী পরিবহনে নিম্ন আয়ের লোকজনের যাতায়াত কোনো ভাবেই ঠেকানো যাবে না। এতে করে দুর্ঘটনা ও প্রাণহানীর ঝুঁকি বাড়বে। গণপরিবহন সংকটের কারণে ও কম ভাড়ার আশায় নিম্ন আয়ের লোকজন ফিটনেসবিহীন যানবাহন, পণ্যবাহী যানবাহন, বাস-ট্রেন ও লঞ্চের ছাদে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে বাধ্য হবে। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য