শিরোনাম
প্রকাশ : ১৫ নভেম্বর, ২০১৯ ০১:১৫
আপডেট : ১৫ নভেম্বর, ২০১৯ ০৬:৪৩

রাজীব-দিয়ার মৃত্যু: জাবালে নূর মামলার রায় ১ ডিসেম্বর

অনলাইন ডেস্ক

রাজীব-দিয়ার মৃত্যু: জাবালে নূর মামলার রায় ১ ডিসেম্বর

জাবালে নূর পরিবহনের বাসচাপায় রাজধানীর শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যু ও কয়েকজনকে আহত করার ঘটনায় দুই বাসের মালিক, চালক ও হেলপারদের বিরুদ্ধে দায়ের করা মামলার রায় দেওয়া হবে আগামী ১ ডিসেম্বর। বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ রায়ের তারিখ ধার্য করেন।

এদিন আসামি ও রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে হয়। এরপর আদালত রায়ের তারিখ ঘোষণা করেন। রায়ের দিন এই মামলায় গ্রেফতার আসামিদেরও আদালতে হাজির করার নির্দেশ দেন আদালত।

এর আগে, গত ২ অক্টোবর সাক্ষ্যগ্রহণ সমাপ্ত ঘোষণা করে ৭ অক্টোবর আসামিদের আত্মপক্ষ সমর্থনের তারিখ ধার্য করা হয়। ৭ অক্টোবর আসামিরা নিজেদের নির্দোষ দাবি করেন। এরপর আদালত গত ৪ নভেম্বর যুক্তিতর্ক শুনানির দিন ধার্য করেন। কয়েকদিন যুক্তিতর্ক শুনানি করেন আসামি ও রাষ্ট্রপক্ষ। আসামি পক্ষ আসামিদের খালাস দেওয়ার পক্ষে ও রাষ্ট্রপক্ষ আসামিদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন যুক্তিতর্কে।

গত বছর ২৫ অক্টোবর আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এর আগে গত ৬ সেপ্টেম্বর জাবালে নুরের দুই বাসের মালিক শাহাদৎ হোসেন আকন্দ ও জাহাঙ্গীর আলম, দুই বাসচালক মাসুম বিল্লাহ ও জুবায়ের সুমন এবং দুই হেলপার এনায়েত হোসেন ও কাজী আসাদকে অভিযুক্ত করে চার্জশিট দেওয়া হয়। এ ঘটনায় গ্রেফতার অন্য একটি বাসের চালক মো. সোহাগ আলী ও হেলপার মো. রিপন হোসেনকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য