শিরোনাম
প্রকাশ : ১৬ নভেম্বর, ২০১৯ ১৮:৫২

৭ ঘন্টা বন্ধ থাকার পর আবারও চলছে ফিটনেস বিহীন বাস

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

৭ ঘন্টা বন্ধ থাকার পর আবারও চলছে ফিটনেস বিহীন বাস

নতুন সড়ক আইনের কারণে বগুড়ার বেশ কয়েকটি রুটে ফিটনেস বিহীন বাস চলাচল বন্ধ ছিল প্রায় ৭ ঘন্টা। বন্ধ থাকার পর আবারও বাসগুলো চালু করা হয়েছে। আজ শনিবার সকাল থেকে হঠাৎ করেই বাসগুলো বন্ধ হয়ে যায়। এতে করে বাস সংকট হওয়ার কারণে যাত্রীরা নানা দুর্ভোগে পড়ে।

জানা যায়, শনিবার সকাল থেকে জেলার বগুড়া থেকে জয়পুরহাট, নগরবাড়ি, নওগাঁ, হিলি, সিরাজগঞ্জ, গাইবান্ধা, রংপুর রোডে বাস চালচল বন্ধ থাকে। ফিটনেস বিহীন বাসগুলো বগুড়ার চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনালসহ বিভিন্ন স্থানে পার্কিং করে রাখা হয়। আর ফিটনেস থাকা বাসগুলো চলাচল করে। 

নতুন সড়ক পরিবহন নীতিমালা আইনে ফিটনেস না থাকায় জরিমানাসহ বিভিন্ন আইনে সাজার কারণে বাসের চালকরা মালিকের হাতে গাড়ির চাবি দিয়ে গাড়ি বন্ধ করে চলে যায়। পরে খবর পাওয়ার পর বগুড়া মোটর শ্রমিক নেতারা শ্রমিকদের সাথে কথা বলে দুপুর ২টা থেকে সব রুটে বাস চলাচল স্বাভাবিক করে।

বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল জানান, কিছু শ্রমিক হঠাৎ ধর্মঘটের নামে গাড়ি চলানো বন্ধ রাখে। তাদের সাথে কথা বলার পর শনিবার দুপুর ২ টা থেকে পুনরায় বাস চলাচল শুরু হয়। ফিটনেস বিহীন গাড়ি চলানো যাবে না বলে মনে করে তারা গাড়ি বন্ধ রাখে।

বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি কামরুল মোর্শেদ আপেল জানান, সড়ক আইন নীতিমালা নতুন করে পাশ হওয়ায় ফিটনেস বিহীন মালিক ও শ্রমিকরা তাদের বাস হঠাৎ করে বন্ধ করে দেয়। পরে সেটি আবারও চালু হয় দুপুরে। সকল রুটে এখন যানবাহন স্বাভাবিক রয়েছে। 

বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা জানান, অনেক চালকের ড্রাইভিং লাইসেন্স নাই, গাড়ীর ফিটনেসসহ অন্যান্য কাগজপত্র নাই তারাই গাড়ি বন্ধ রেখেছে। মোটর মালিকরা গাড়ি বন্ধ রাখার কথা জানেনা। যাদের ফিটনেস নাই সেই সব বাস চলাচল বন্ধ আছে। আর যাদের ফিটনেস আছে তারা গাড়ী চালিয়েছে। এখন সব স্বাভাবিক রয়েছে। 

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য