১৭ নভেম্বর, ২০১৯ ১৮:৪৫

এবার হালিতে বিক্রি হচ্ছে পিয়াজ!

অনলাইন প্রতিবেদক

এবার হালিতে বিক্রি হচ্ছে পিয়াজ!

রবিবার রাজধানীর শাহজাদপুরে বিক্রি হচ্ছে হালি দরে পিয়াজ। ছবি: রোহেত রাজীব

হালিতে কলা কিংবা ডিম বেচা-কেনার কথা নতুন কিছু নয়। বাজারে হর-হামেশায় এমন দৃশ্যের দেখা মেলে। এগুলোর সঙ্গে আমরা অভ্যস্ত হয়েও পড়েছি। কিন্তু, কস্মিনকালেও কি হালিতে পিয়াজ বিক্রির কথা শুনেছেন? স্বাভাবিকভাবে আপনার কিংবা আমার কাছ থেকে 'না' সূচক উত্তর আসার কথা। তবে এই ধারণাটাও আজ পাল্টাতে হচ্ছে। কারণ, এখন বাজারে হালিতে পিয়াজও পাওয়া যাচ্ছে। বর্তমান বাজারে পিয়াজের দামের যে ঊর্ধ্বগতি এটা তারই একটা বহিঃপ্রকাশ বলে মনে করেছেন ক্রেতারা।

রবিবার রাজধানীর গুলশান থানাধীন শাহজাদপুর এলাকার হানিফ জেনারেল স্টোর নামের একটি দোকানে এভাবে হালি দামে পিয়াজ বিক্রি করতে দেখা গেছে। শুধু তাই নয়, একেবারে দোকানের সামনে প্যাকেটবন্দি করে হালি প্রতি ১০ টাকা লিখে পিয়াজের পসরা সাজিয়ে বসেছেন তিনি। দোকানির ভাষ্য, পিয়াজের দামের ঊর্ধ্বগতির কারণে অল্প টাকায় পিয়াজ ওজনে বিক্রি করা প্রায় অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। তাই তিনি ঝামেলা এড়াতে হালি হিসাব করে পিয়াজ বিক্রি করছেন। তিনি মনে করেন, এতে ক্রেতাদের সুবিধা হচ্ছে এবং ওজনেরও ঝামেলা থাকছে না।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে লাফিয়ে লাফিয়ে বেড়েছে পিয়াজের দাম। সম্প্রতি দেশের কোথাও কোথাও খাবারের স্বাদ বাড়ানোর এই পণ্যটির দাম কেজি প্রতি ২৫০-৩০০ টাকায় গিয়েও ঠেকে। তবে আজ কিছুটা কমে ২২০ থেকে ২৪০ টাকায় পাওয়া যাচ্ছে পিয়াজ। এরই মধ্যে এ রকম অভিনব পন্থায় পিয়াজ বিক্রির দেখা মিললো রাজধানীতে।

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর