শিরোনাম
প্রকাশ : ২৪ অক্টোবর, ২০২০ ১৬:২২
আপডেট : ২৪ অক্টোবর, ২০২০ ১৬:২৬

বরিশালের আঞ্চলিক সংবাদপত্র ও সাংবাদিকদের মানোন্নয়নে আলোচনা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের আঞ্চলিক সংবাদপত্র ও সাংবাদিকদের মানোন্নয়নে 
আলোচনা

বরিশালের আঞ্চলিক সংবাদপত্র ও সাংবাদিকদের কার্যকর মানোন্নয়নে গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদ শনিবার সকালে নগরীর সদর রোডের বিডিএস মিলনায়তনে এই গোলটেবিল আলোচনার আয়োজন করে। 

বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের সভাপতি কাজী আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাজী মিরাজের সঞ্চালনায় আলোচনা সভায় বরিশালের সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট, বিভিন্ন জাতীয় দৈনিক ও টেলিভিশন চ্যানেলে কর্মরত সাংবাদিক এবং নতুন প্রজন্মের সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

সভায় সিনিয়র সাংবাদিক অ্যাডভোকেট তপন চক্রবর্তী, অ্যাডভোকেট এসএম ইকবাল, অ্যাডভোকেট ইসমাইল হোসেন নেগাবান মন্টু, নুরুল আলম ফরিদ, সৈয়দ দুলাল, শাহীনা আজমিন, মনিরুল আলম স্বপন, মুরাদ আহমেদ, গোপাল সরকার, ফিরদাউস সোহাগ, রফিকুল ইসলাম, কাওছার হোসেন রানা, অপূর্ব অপু, শাহিন হাফিজ এবং এমএম জসিম উদ্দিনসহ অন্যান্যরা গুরুত্বপূর্ণ পরামর্শমূলক দিক-নির্দেশনা দেন। 

আঞ্চলিক সংবাদপত্র ও এর সাথে জড়িত সাংবাদিকদের মানোন্নয়নে নানা দিকনির্দেশনা দেন তারা। নতুন প্রজন্মের সাংবাদিকদের জন্য বিভিন্ন বিষয়ভিত্তিক প্রশিক্ষণের আয়োজন ও দলাদলি বন্ধ করার তাগিদ দেন তারা। একই সাথে জনবান্ধব সংবাদপত্র ও সাংবাদিক হওয়ার জন্য সমাজের নানা অসঙ্গতি, অনিয়ম, দুর্নীতি, উদ্ভাবন-আবিষ্কারসহ জনদুর্ভোগ সৃষ্টিকারী বিষয়গুলো পত্রিকার পাতায় তুলে আনার জন্য সংশ্লিষ্টদের পরামর্শ দেন সিনিয়র সাংবাদিকরা। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর