শিরোনাম
প্রকাশ : ৮ মে, ২০২১ ২০:০৮
প্রিন্ট করুন printer

জায়গা সংকটে বাসদের 'মানবতার বাজার' বন্ধ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

জায়গা সংকটে বাসদের 'মানবতার বাজার' বন্ধ
Google News

বরিশালে বাসদের মানবতার বাজার দুই দিনের ব্যবধানে বন্ধ হয়ে গেছে। রাজনৈতিক ষড়যন্ত্রের কারণে এই বাজার বন্ধ হয়েছে বলে শনিবার সকালে এক সংবাদ সম্মেলনে দাবি করেন বাসদ নেতৃবৃন্দ। তবে কোনো রাজনৈতিক দল বা কোন কারণে এই বাজার বন্ধ হয়েছে তা সুনির্দিষ্টভাবে জানাতে চাননি তারা। যে কোনো মূল্যে আবারও মানবতার বাজার চালুর প্রত্যয় ব্যক্ত করেছে বাসদ নেতারা। 

শনিবার সকাল সাড়ে ১১টায় নগরীর ফকির বাড়ি রোডের বাসদ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান জেলা বাসদের আহবায়ক ইমরান হাবিব রুমন ও সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী। 

সংবাদ সম্মেলনে মনিষা চক্রবর্তী বলেন, শুক্রবার সন্ধ্যায় অমৃত লাল দে মহাবিদ্যালয় কর্তৃপক্ষ বাসদকে মানবতার বাজার সরিয়ে নেয়ার অনুরোধ করে। পরে নগরীর অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে যোগাযোগ করা হলে কোথাও মানবতার বাজার করার জায়গা পাওয়া যায়নি। জায়গা না পাওয়ার কারণে মানবতার বাজার বন্ধ রয়েছে। 

তবে যত বাঁধা আসুক আগামীকাল রবিবার থেকে বরিশালে পরিবর্তিত স্থানে যে কোনোভাবে মানবতার বাজার পুনরায় শুরুর প্রতিশ্রুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুতি ব্যক্ত করেন তিনি। 

বাসদ আহবায়ক ইমরান হাবিব রুমন বলেন, অমৃত লাল দে মহাবিদ্যালয়ের গ্যারেজে এই বাজার চালানো হচ্ছিলো। দুই দিনে ৫ শতাধিক লোক এখান থেকে বিনামূল্যে ১০ ধরনের পন্য নিয়েছেন। গত বছরও তারা প্রায় ২০ হাজার মানুষকে বিনামূল্যে খাদ্য সহায়তা দিয়েছেন বলে জানান।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর