১২ মে, ২০২২ ১৩:৫০

বরিশালে আন্তর্জাতিক নার্সেস দিবসে পৃথক র‍্যালি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে আন্তর্জাতিক নার্সেস দিবসে পৃথক র‍্যালি

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষে বরিশালে পৃথক র‌্যালী, আলাচনা সভা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল সাড়ে ৯টায় সর্বস্তরের নার্সদের ব্যানারে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেরর পরিচালক কার্যালয় চত্ত্বর থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি মেডিকেল ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে তাদের নিজস্ব কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় আন্তর্জাতিক নার্সেস দিবসের কেক কাটা হয়। 

এদিকে, দিবসটি উপলক্ষ্যে রাজধানী নার্সিং কলেজ এবং ম্যাটস্’র ব্যানারে সকাল সাড়ে ৯টায় নগরীর বাংলাবাজার এলাকা থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে গিয়ে শেষ হয়। 

পরে সেখানে অনুষ্ঠিত এক সংক্ষিপ্ত সমাবেশ বক্তব্য রাখেন শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক সেবা তত্ত্বাবধায়ক সেলিনা আক্তার, অধ্যাপক হরিদাস অধিকারী, ডা. স্বপন মিত্র ও রাজধানী নার্সিং কলেজের অধ্যক্ষ মাকসুদা বেগম।  সমাবেশে বক্তারা বলেন, স্বাস্থ্যসেবা খাতে সবচেয়ে বেশি অবদান নার্সদের। আধুনিক নার্সিং পেশার উন্নয়নে সরকারের উদ্যোগের প্রশংসা করেন তারা।

প্রসঙ্গত, নার্সেস জননী খ্যাত ফ্লোরেন্স নাইটএঙ্গেলের জন্মদিনটিকে (১২ মে) আন্তর্জাতিক নার্সেস দিবস হিসেবে পালিত হয়ে আসছে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর