২৮ নভেম্বর, ২০২২ ১৫:৪৬

রসিক কিন্তু রসিক নয়

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রসিক কিন্তু রসিক নয়

একজন আরেকজনকে প্রশ্ন করছেন, বলেন তো কোন রসিক রসিক নয়? প্রশ্ন শুনে উত্তরদাতা বলেন আমরা সাধারণত জানি রসিক মানে রসালাপ, রসাস্বাদ, রসাস্বাদন, রসজ্ঞ, কাব্যরসিক, রসিকতা, হাস্যপরিহাস ইত্যাদি হতে পারে। 

সোমবার দুপুরে রংপুর নগরীর জাহাজ কোম্পানীর মোড়ে একজন আরেক জনকে প্রশ্ন করলে এমনটাই উত্তর মিলে। তবে এ ধরণের উত্তরে প্রশ্নকর্তা খুব খুশি হতে পারলেন না। তিনি বললেন এই রসিক হচ্ছে আমাদের রংপুর সিটি করপোরেশন। প্রশ্ন কর্তার কথাটি আশপাশের বেশ কয়েকজন মানুষ মজা করে উপভোগ করেন। 

২০১২ সালে রংপুর পৌরসভাকে সিটি করপোরেশনে রুপান্তরিত করা হলে সিটি করপোরেশনকে সবাই সংক্ষিপ্তভাবে রসিক নামেই ডাকেন। সেই থেকে রোসবোধ না থাকলেও রংপুর সিটি করপোরেশন হয়ে গেল রসিক। ২৭ ডিসেম্বর তৃতীয় বারের মত রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২২৯টি কেন্দ্রে ১ হাজার ৩৪৯ টি স্থায়ী ভোট কক্ষ এবং ১৯৩ টি অস্থায়ী ভোট কক্ষে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
২০১৭ সালের নির্বাচনের ভোটার সংখ্যার তুলনায় এবার ভোটার বেড়েছে ৩২ হাজার ৫৭৫ জন। এবার  মোট ভোটার ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জনে। এরমধ্যে পুরুষ ২ লাখ ১২ হাজার ৩০২ জন এবং মহিলা ২ লাখ ১৪ হাজার ১৬৭ জন।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর