২৮ নভেম্বর, ২০২৩ ১৮:৪৬

বরিশালে সড়ক দুর্ঘটনায় মেডিকেল কলেজছাত্র নিহতের প্রতিবাদে সহপাঠীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে সড়ক দুর্ঘটনায় মেডিকেল কলেজছাত্র নিহতের প্রতিবাদে
সহপাঠীদের বিক্ষোভ

বরিশাল নগরীর সিএন্ডবি রোডে সোমবার রাতে ট্রাকের ধাক্কায় শেরে বাংলা মেডিকেল কলেজের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী তৌফিক আহমেদ শুভ নিহতের প্রতিবাদে এবং ঘাতক ট্রাক চালকের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল এবং সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। এতে নগরীর বিভিন্ন সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। 

সোমবার রাত ৮টার দিকে নগরীর কাজীপাড়াসংলগ্ন সিএন্ডবি রোডে ট্রাকের ধাক্কায় অটোরিক্সা যাত্রী মেডিকেল কলেজ ছাত্র শুভ নিহত এবং ৩ যাত্রী আহত হয়। এ ঘটনার পরপরই ট্রাক এবং চালককে পুলিশ আটক করে। নিহত তৌফিক আহম্মেদ শুভ বরিশাল মেডিকেল কলেজের এমবিবিএস ৪৮তম ব্যাচের ছাত্র এবং জেলার বাকেরগঞ্জ উপজেলার দুধল ইউনিয়নের গোমা গ্রামের মতিউর রহমানের ছেলে।

ট্রাকের ধাক্কায় সহপাঠী নিহতের প্রতিবাদে এবং ট্রাক চালকের ফাঁসির দাবিতে মঙ্গলবার দুপুর ১টায় মেডিকেল কলেজ ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আমতলা মোড়ে গিয়ে ঢাকা-বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে তারা। এতে মহাসড়কের দুই প্রান্ত ছাড়াও অন্যান্য সড়কে যানজট ছড়িয়ে পড়ে। ভোগান্তিতে পড়েন যাত্রীরা। 

পরে মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত চালকের বিচারের জন্য আগামীকাল নগর ভবনে মেয়রের উপস্থিতিতে মেডিকেল শিক্ষক-শিক্ষার্থী প্রতিনিধি ও পুলিশ প্রশাসনের উপস্থিতিতে আলোচনা করার প্রস্তাব দিলে বিকেল ৩টার দিকে অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। 

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. ফয়জুল করিম বলেন, ওই ঘটনার পর চালক রিয়াজ মিয়াসহ ট্রাকটি আটক করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর