রবিবার, ১১ মে, ২০১৪ ০০:০০ টা

ছাত্রলীগের অবরোধে রেললাইনে আগুন, বোমা বিস্ফোরণ

ছাত্রলীগের অবরোধে রেললাইনে আগুন, বোমা বিস্ফোরণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ একাংশের ডাকা অবরোধে বোমা বিস্ফোরণ ও রেল লাইনে অগি্নসংযোগের ঘটনা ঘটেছে। অবরোধের কারণে গতকাল টানা চতুর্থ দিনের মতো অচল ছিল বিশ্ববিদ্যালয়। অচলাবস্থা নিরসনে প্রক্টর ও সহকারী প্রক্টরদের সঙ্গে বৈঠক করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বৈঠকে আন্দোলনকারীদের কর্মসূচি দুই সপ্তাহ স্থগিত রাখার আহ্বান জানিয়ে যৌক্তিক দাবিগুলো মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হয়।

ষোলশহর স্টেশন মাস্টার শাহাবুদ্দীন বলেন, সকাল ৮টায় ষোলশহর রেল স্টেশনে হাতবোমার বিস্ফোরণ ঘটায় অবরোধকারীরা। আধ ঘণ্টা পর নন্দীরহাটে রেল লাইনে আগুন দেওয়া হয়। ফলে সকাল থেকে বিশ্ববিদ্যালয়মুখী কোনো শাটল ট্রেন ছেড়ে যায়নি।

ছাত্রলীগের সহ-সভাপতি ও অবরোধকারী অংশের নেতা অমিত কুমার বসু বলেন, অবরোধ সফল করতে সাধারণ শিক্ষার্থীরা বোমার বিস্ফোরণ ও রেল লাইনে আগুন দিয়েছে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আবু ইউসুফ আলমের স্মরণসভায় যোগ দিতে এসে ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীদের হাতে লাঞ্ছিত হন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপ-সহ সম্পাদক নাছির হায়দার চৌধুরী বাবুল। এ ঘটনার পর জড়িত পাঁচ শিক্ষার্থীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয় ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি। কিন্তু ওই পাঁচ ছাত্রের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা না নেওয়ায় প্রক্টরের পদত্যাগের দাবিতে অবরোধ করছে বাবুলের অনুসারী ছাত্রলীগ নেতা-কর্মীরা।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর