Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১০ জুলাই, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ৯ জুলাই, ২০১৮ ২৩:১৮

বঙ্গবন্ধুর নাম বিকৃত করে চিঠি

রোকেয়ার প্রকৌশলীসহ দুজন বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রোকেয়ার প্রকৌশলীসহ দুজন বরখাস্ত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম বিকৃত করে চিঠি দেওয়ার অভিযোগে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী শরীফ হোসেন পাটোয়ারী ও প্রকৌশল দফতরের কম্পিউটার অপারেটর রাকিবুল ইসলাম শ্যামলকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইব্রাহীম কবীর জানান, প্রকৌশল দফতরের এক অফিস আদেশের চিঠিতে ‘বঙ্গবন্ধু’র স্থলে ‘বঙ্গবনদু’ এবং ‘শেখ’ এর স্থলে ‘শেখে’ লেখা হয়। এ অভিযোগে রবিবার ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী শরীফ হোসেন পাটোয়ারী ও প্রকৌশল দফতরের কম্পিউটার অপারেটর রাকিবুল ইসলাম শ্যামলকে কারণ দর্শানোর নোটিস দিয়ে ৯ জুলাই বেলা ১২টার মধ্যে জবাব দিতে বলা হয়। তারা যথাসময়ে জবাব দিলেও তা সন্তোষজনক না হওয়ায় উপাচার্যের নির্দেশে দুপুরে দুজনকে সাময়িক বরখাস্ত করা হয়। এর আগে বঙ্গবন্ধুর নাম বিকৃত করে চিঠি দেওয়ার প্রতিবাদে এবং জড়িতদের অপসারণ দাবিতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ গতকাল সকাল ১০টায় প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়ে সেখানে বিক্ষোভ করে।

দুপুরে জড়িতদের সাময়িক বরখাস্তের পর বেলা ১টায় প্রশাসনিক ভবনের তালা খুলে দেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া বলেন, ‘নাম বিকৃত করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হেয় প্রতিপন্ন করা হয়েছে। আমরা এর প্রতিবাদ জানিয়ে জড়িতদের অপসারণ দাবি করে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছি। দাবি পূরণ হওয়ায় তালা খুলে দেওয়া হয়েছে।’ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী শরীফ হোসেন পাটোয়ারী বলেন, ‘ইচ্ছাকৃতভাবে বানান ভুল করা হয়নি। কম্পিউটার কম্পোজের সময় অনিচ্ছাকৃত ভুল হয়েছে। এ জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করে শোকজের জবাব দিয়েছি। এর পরও সাময়িক বরখাস্ত করে থাকলে বলার কিছু নেই।’


আপনার মন্তব্য