শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২ এপ্রিল, ২০১৯ ০১:৩৮

১২ প্রতিষ্ঠানের ২ লাখ ৫ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

১২ প্রতিষ্ঠানের ২ লাখ ৫ হাজার টাকা জরিমানা

মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, প্রতিশ্রুতি অনুযায়ী পণ্য ও সেবা না দেওয়া ও পণ্যের মোড়কে মূল্য না লেখা থাকার কারণে ১২ প্রতিষ্ঠানের জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।  গতকাল মোহাম্মদপুর ও আদাবর এলাকায় অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর বিভিন্ন ধারায় প্রতিষ্ঠানগুলোকে দুই লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শাওন ডিপার্টমেন্টাল স্টোরকে ২০ হাজার, প্রিয়াংকা মোটরসকে ৫ হাজার, তাজ জেনারেল স্টোরকে ১০ হাজার, কুটুমবাড়িকে ২০ হাজার, বেকারি প্রতিষ্ঠানকে ৫০ হাজার, মদিনা ফার্মেসিকে ১৫ হাজার, গ্রিন পাওয়ার ডিপার্টমেন্টাল স্টোরকে ১০ হাজার, মেডিসিন প্লাসকে ২০ হাজার, নিউ ভাগ্যকূল সুইটসকে ১০ হাজার, ইত্যাদি ফার্মাকে ২৫ হাজার, হাই লিংক কম্পিউটার নেটওয়ার্ককে ৫ হাজার ও তেহারি ঘরকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা ও জান্নাতুল ফেরদাউস এ অভিযান পরিচালনা করেন। অভিযানে সার্বিক সহযোগিতা করেন এপিবিএন-১১ এর সদস্যরা। বিএডিসির হিমাগার থেকে ২০০ মণ পচা মাংস ও ১১০ মণ মেয়াদোত্তীর্ণ মিষ্টি জব্দ : র‌্যাব সদর দফতরের পাশে বিএডিসি’র হিমাগারে অভিযান চালিয়ে ২০০ মণ আমদানিকৃত পচা মাংস, ১১০ মণ মিষ্টিসহ মেয়াদোত্তীর্ণ বিভিন্ন পণ্য জব্দ করেছে র‌্যাব।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে গতকাল সন্ধ্যায় এ অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে রেন পাওয়ার ইঞ্জিনিয়ারিংকে ১৫ লাখ টাকা, আলী বাবা সুইটসকে ১০ লাখ টাকা, ইউনিভার্সেল ট্রেডিং হাউসকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

বিধান না থাকলেও হিমাগারটিতে মাংস ও মিষ্টি রাখার জন্য বিএডিসির সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কৃষি মন্ত্রণালয়ের কাছে আবেদন করা হবে বলে জানান র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর