শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
ঢাকা সিটি নির্বাচন

আট দিন আরও সতর্ক থাকতে হবে : তাবিথ

নিজস্ব প্রতিবেদক

আট দিন আরও সতর্ক থাকতে হবে : তাবিথ

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, ‘নির্বাচনের আর মাত্র আট দিন আছে। এ আট দিন খুবই গুরুত্বপূর্ণ। আমাদের কঠিন পরিশ্রম করতে হবে, সতর্ক থাকতে হবে।’ গতকাল পৌনে ১২টায় রাজধানীর রায়েরবাজার প্রেমতলা এলাকা থেকে গণসংযোগ শুরুর আগে সেখানকার নির্বাচনী ক্যাম্পে সংক্ষিপ্ত পথসভায় তাবিথ আউয়াল এ কথা বলেন। এ সময় তিনি জানান, ঢাকা উত্তর সিটির ৫৪টি ওয়ার্ডে প্রায় ৩২৫ কিলোমিটারের বেশি পথ হেঁটে গণসংযোগে ব্যাপক সাড়া পেয়েছেন। তিনি বলেন, ১ ফেব্রুয়ারি পরিবর্তনের দিন। ওইদিন জনগণ পরিবর্তনের পক্ষে ভোট দিতে প্রস্তুত। তাবিথের সঙ্গে গণসংযোগ করেন ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ। তিনি জনগণের কাছে তাবিথের জন্য ধানের শীষে ভোট চান। রায়েরবাজারের পথসভায় তাবিথ আউয়াল আরও বলেন, ‘সরকারদলীয় সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে বারবার হামলার চেষ্টা চালাচ্ছে। ভোটের মাধ্যমে এসব সন্ত্রাসী কর্মকা-ের জবাব দেওয়ার জন্য ঢাকাবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। জনগণ স্বতঃস্ফূর্তভাবে বিএনপির পক্ষে আছে। প্রচারণার সময় জনগণের কাছে গিয়েছি। গণসংযোগে ব্যাপক গণজোয়ার সৃষ্টি হয়েছে।

 আমাদের প্রতিপক্ষ গণজোয়ার দেখে হামলা করছে।

এতে দলীয় নেতা-কর্মীসহ কাউন্সিলর প্রার্থীও আহত হয়েছেন। নির্বাচনী শৃঙ্খলা বজায় রাখতে নির্বাচন কমিশন পদক্ষেপ নেবে। আমরা নির্বাচন কমিশনের আশ্বাস নয়, দৃশ্যমান পদক্ষেপ দেখতে চাই।’

অধ্যাপক এমাজউদ্দীন আহমদ বলেন, ‘ধানের শীষ খালেদা জিয়া, তারেক রহমান ও জনগণের প্রতীক। আপনারা তাবিথ আউয়ালকে ভোট দিয়ে জয়যুক্ত করুন।’ তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘এখন তোমাদের সময়। তোমরা তোমাদের যোগ্য নেতাকে বেছে নেবে। তাবিথ ধানের শীষের যোগ্য প্রার্থী।’ তিনি আরও বলেন, ‘আমরা যেজন্য দেশ স্বাধীন করেছি তা এখন হারিয়ে গেছে। কথা বলার অধিকার নেই। স্বাধীনভাবে চলাচলের অধিকার নেই। কথা বলার অধিকার আদায় করতে হবে। আর অধিকার আদায় করতে হলে আমার সন্তানতুল্য তাবিথ আউয়াল আমাদের যে দায়িত্ব নিতে চাচ্ছে তা পালনে তার জন্য ভোটারদেরকে সুযোগ দিতে হবে।’ তিনি বলেন, ‘ধানের শীষ বিজয়ী হলে বেগম খালেদা জিয়ার মুক্তির পথ ত্বরান্বিত হবে।’

বিভিন্ন স্থানে প্রচারে অংশ নেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, কেন্দ্রীয় নেতা মিজানুর রহমান মিনু, আতাউর রহমান ঢালী, হাবিবুর রহমান হাবিব, আবুল খায়ের ভূইয়া, বিলকিস জাহান শিরিন, মীর সরফত আলী সপু, সাইফুল আলম নীরব, মফিকুল হাসান তৃপ্তি, খন্দকার আবু আশফাক, আবুল কালাম আজাদ, আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লাহ, নিপুণ রায়চৌধুরী, ঢাকা মহানগরী উত্তর যুবদলের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মিল্টনসহ বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

এর আগে মোহাম্মদপুর টাউন হলের সামনে পথসভায় তাবিথ বলেন, সরকার ও নির্বাচন কমিশন তাদের বিপক্ষে পদক্ষেপ নিতে পারে। বিশেষ করে ভোটারদের কেন্দ্রবিমুখ করার চেষ্টা করতে পারে। আমরা যেন ঐক্যবদ্ধ থেকে মনোবল শক্ত রেখে কেন্দ্রে যাই। এরপর তাবিথ আউয়াল মোহাম্মদপুর জাফরাবাদ, প?শ্চিম ধানমন্ডি, শংকর, ধানমন্ডির ক?চিকাঁচা কণ্ঠ, শেরেবাংলা রোড, শংকর পাঠশালা গলি, মধুবাজার, আবুল হা?সেম খান, সা?দেক খান সড়ক, মেরি স্টেপ, কাটাসুর, মোহাম্মাদপুর বাসস্টান্ড এলাকায় প্রচার চালান। পরে তাবিথ আউয়াল মহাখালী জনস্বাস্থ্য ইনস্টিটিটের গেটে গণসংযোগ করেন। এ সময় সেখান থেকে সাততলা বস্তি, আইপিএইচ এলাকা, গাউসুল আজম মসজিদ ও ওয়ারলেস গেট পর্যন্ত প্রচার চালান তারা।

আজ সকাল ১০টায় খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানী করবস্থানে প্রয়াতের কবর জিয়ারত করবেন তাবিথ আউয়াল। ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক মেয়র আনিসুল হকের কবরও তিনি জিয়ারত করবেন। বেলা ১১টায় ২১ নম্বর ওয়ার্ডের মধ্য বাড্ডা লুৎফন টাওয়ারের সামনে পথসভা দিয়ে গণসংযোগ কর্মসূচি শুরু করে ২২ নম্বর ওয়ার্ডে বনশ্রী কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ আদায় করবেন তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর