শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৩ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:১৬

বিদ্যুৎ না থাকায় টিকা নিয়ে ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম সিটি করপোরেশন জেনারেল হাসপাতাল ও চট্টগ্রাম জেনারেল হাসপাতালে বিদ্যুৎ সরবরাহ না থাকায় টিকাগ্রহীতা ও চিকিৎসাসেবা নিতে আসা রোগীরা চরম ভোগান্তিতে পড়েন। মোমবাতি ও মোবাইলের আলোর মাধ্যমে কাজ করতে হয়েছে দায়িত্বশীলদের। জানা গেছে, গতকাল ১১ হাজার ১৮৭ জনকে করোনার প্রথম ডোজ দেওয়া হয়েছে। এর মধ্যে ৬ হাজার ৯৯২ জন পুরুষ এবং ৪ হাজার ১৯৫ জন মহিলা টিকা নেন। নগরীর টিকা দেওয়ার স্থানগুলো হলো- চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম সিটি করপোরেশন জেনারেল হাসপাতাল, বিমান বাহিনী হাসপাতাল, নৌবাহিনী হাসপাতাল, সিএমএইচ, বিএমএ, চট্টগ্রাম পুলিশ হাসপাতাল, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, চসিক মোস্তফা হাকিম- মাতৃ. হাসপাতাল, চসিক বন্দটিলা হাসপাতাল এবং চসিক ছাফা মোতালেব মাতৃ. হাসপাতাল।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আয়াত ক্ষোভের সঙ্গে বলেন, চাকরি জীবনের এমন দৃশ্য আর কোনো দিন দেখিনি। এই হাসপাতালে সকাল থেকেই শত শত মানুষ করোনার টিকা দেওয়ার জন্য এসেছেন। বিদ্যুৎ না থাকার কারণে টানা ৪ ঘণ্টা জেনারেটর দিয়ে কাজ করা হয়েছে। তারপরও বিদ্যুৎ আসেনি। এই হাসপাতালে ২ হাজার ১৩৬ জনকে টিকা দেওয়া হয়েছে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড পাথরঘাটা জোনের নির্বাহী প্রকৌশলী মো. তৌহিদুল ইসলাম বলেন, সব প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা করেই বিদ্যুৎ লাইনের কাজ করা হয়েছে।

জানা গেছে, চট্টগ্রামে গত ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয় টিকাদান কার্যক্রম। শুক্রবার টিকাদান বন্ধ থাকলেও এর আগের ৫ দিনে করোনার টিকা নেন ৩৬ হাজার ৫৭১ জন। এর মধ্যে প্রথম দিন (৭ ফেব্রুয়ারি) ৬৬৭ জন, দ্বিতীয় দিন (৮ ফেব্রুয়ারি) ২ হাজার ৬৭৮ জন, তৃতীয় দিন (৯ ফেব্রুয়ারি) ৬ হাজার ৫৯ জন, চতুর্থ দিন (১০ ফেব্রুয়ারি) ১০ হাজার ৩৬২ জন, পঞ্চম দিন (১১ ফেব্রুয়ারি) ১৬ হাজার ৮০৫ জন এবং সর্বশেষ গতকাল ১১ হাজার ১৮৭ জন। এর মধ্যে ৬ হাজার ৯৯২ জন পুরুষ এবং ৪ হাজার ১৯৫ জন মহিলা টিকা নেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর