শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:৩০

হালদার পাড়ে হবে বঙ্গবন্ধুর ম্যুরাল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

উপমহাদেশের অন্যতম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র এবং বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ হালদা নদীর পাড়ে বসানো হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৃষ্টিনন্দন ম্যুরাল। চট্টগ্রামের রাউজান উপজেলার মদুনাঘাট থেকে সর্ত্তার ঘাট পর্যন্ত সরকারি জায়গায় হালদা নদীর পাড়ে বঙ্গবন্ধুর ম্যুরালটি স্থাপন করা হবে। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন করার কথা। গত বছরের ২১ ডিসেম্বর গেজেট প্রকাশের মাধ্যমে এ নদীকে বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ ঘোষণা করে সরকার। জানা গেছে, হালদা নদীর মদুনাঘাট থেকে সর্ত্তার ঘাট পর্যন্ত অংশে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করা হবে। তবে ম্যুরালটি কেমন হবে, কত আকারের হবে- সে বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ম্যুরালটি তৈরির ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

এরই মধ্যে চট্টগ্রাম জেলা প্রশাসকের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে আছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হালদা রিভার রিসার্চ ল্যাবরেটরির সমন্বয়ক, হাটহাজারী ও রাউজান উপজেলা নির্বাহী অফিসার, জেলা মৎস্য কর্মকর্তা, পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালটি রাউজানের মদুনাঘাট থেকে সর্ত্তার ঘাট পর্যন্ত অংশে হবে। তবে এটি স্থাপনে ব্যয়, নকশা এখনো চূড়ান্ত হয়নি। তবে মুজিববর্ষের মধ্যে এটি বাস্তবায়ন প্রক্রিয়া সম্পন্ন হবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর