বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

রাঙামাটি পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির পর্যটন কেন্দ্রগুলো ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। গতকাল বিকালে রাঙামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে করোনা সংক্রমণ প্রতিরোধে করণীয় নির্ধারণে বিশেষ সভায় এ ঘোষণা দেন জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। তিনি বলেন, সম্প্রতি রাঙামাটিতে করোনা ভাইরাসের প্রকোপ বেড়েছে। তাই মানুষকে সচেতন করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। মানুষের ব্যাপক সমাগম কমাতে যে সব স্থানে মানুষের ভিড় বেশি, সে স্থানগুলো চিহ্নিত করা হয়েছে।

কারণ জনসমাগম স্থানে দ্রুত করোনা সংক্রমণ ছড়ায়। তিনি বলেন, তাই বিভিন্ন সামাজিক অনুষ্ঠান ও পর্যটন কেন্দ্রগুলোতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। আগামী ১৪ দিন পর্যন্ত রাঙামাটির সব পর্যটন কেন্দ্রে বন্ধ থাকবে। একই সঙ্গে ভ্রমণপিপাসু পর্যটকদের রাঙ্গামাটি ভ্রমণে নিরৎসাহিত করা হচ্ছে। পরিবেশ পরিস্থিতি দেখে পরবর্তী নির্দেশনা দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে।

রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন বলেন, রাঙামাটির মানুষকে সচেতন করতে এরই মধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। মানুষ যাতে সামাজিক দূরত্ব মানে আর মাস্ক পড়ে সে বিষয়ে মানুষকে বার বার নিদের্শনা দেওয়া হচ্ছে। যারা এ নিদের্শনা মানছে না তাদের শাস্তির আওতায় আনা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর