মঙ্গলবার, ৬ জুন, ২০২৩ ০০:০০ টা

পুলিশ-জনতা সংঘর্ষের ঘটনায় দুই মামলা

 ফেসবুকে ধর্মীয় কটূক্তি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া পোস্টের জেরে জনতা-পুলিশ সংঘর্ষের ঘটনায় দুটি মামলা হয়েছে। গতকাল পুলিশ বাদী হয়ে কাফরুল থানায় মামলা দুটি করে। জানা গেছে, কাফরুল থানার এসআই আনিছুর রহমান বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। এ মামলার আসামি সোহেল পুলিশ হেফাজতে রয়েছেন। একই থানার আরেক এসআই সাদ্দাম হোসেন ফয়েজ বাদী হয়ে আরেকটি মামলা করেন। ওই মামলায় ২৮ জনের নাম উল্লেখ করে দুই থেকে আড়াই হাজার অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে। আর গ্রেফতার দেখানো হয়েছে তিনজনকে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপকমিশনার (ডিসি) জসীম উদ্দীন মোল্লা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অভিযুক্ত সোহেল পুলিশ হেফাজতে রয়েছেন। আর ধর্মীয় উসকানির অভিযোগ তুলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা হবে। এ ঘটনার নেপথ্যে রাজনৈতিক কোনো মতাদর্শ কাজ করেছে কি না তাও খতিয়ে দেখা হবে।

রবিবার সন্ধ্যায় মিরপুর ১৩ নম্বরে পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনা ঘটে। ফেসবুকে ধর্মীয় কটূক্তিকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। এর আগে অভিযুক্ত ব্যক্তি পোস্ট দেওয়ার পর স্থানীয় জনতা তাকে আটক করে গণধোলাই দেয়। পরে পুলিশ গিয়ে অভিযুক্তকে আটক করে নিয়ে আসে। এরপর স্থানীয়দের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর